shono
Advertisement

পানীয় জলে ড্রেনের নোংরা জল মিশিয়ে সরবরাহ! উত্তরপ্রদেশের গাজিয়াবাদে গুরুতর অসুস্থ শতাধিক

বিতর্কে গাজিয়াবাদ শহরের স্থানীয় প্রশাসন এবং উত্তরপ্রদেশ জল নিগম।
Posted: 03:58 PM Dec 11, 2020Updated: 03:58 PM Dec 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বিতর্কে গাজিয়াবাদ শহরের স্থানীয় প্রশাসন এবং উত্তরপ্রদেশ জল নিগম (Uttar Pradesh Jal Nigam)। যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) রাজ্য উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এই শহরে পানীয় জলের সঙ্গে মিশে গেল ড্রেনের নোংরা জল। সেই জল খেয়েই অসুস্থ হয়ে পড়লেন একশো’র বেশি মানুষ। এই ঘটনা প্রকাশ্যে আসতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

জানা গিয়েছে, গাজিয়াবাদের (Ghaziabad) ইন্দিরাপুরম এলাকার অ্যাঞ্জেল মার্কারি সোসাইটিতে এই ঘটনাটি ঘটেছে। এই এলাকায় পানীয় জল সরবরাহের দায়িত্বে রয়েছে উত্তরপ্রদেশ জল নিগম। ওই এলাকার বাসিন্দাদের অভিযোগ, গত তিনদিন ধরে ওই সোসাইটির বহু বাসিন্দা অসুস্থ হয়েছেন। কেউ বমি করছেন, কেউ আবার পেটে যন্ত্রণার সমস্যার কথা জানিয়েছেন। এই প্রসঙ্গে ওই সোসাইটির এক বাসিন্দা বলেন, ‘‌‘‌তিনদিন আগে থেকে আমাদের সোসাইটির হোয়াটসঅ্যাপ গ্রুপে প্রায় প্রত্যেক পরিবার থেকেই অভিযোগ আসতে থাকে। কেউ বমি, কেউ পেটে ব্যথার কথা জানাতে থাকেন। প্রথমে ভাবি খাদ্যে বিষক্রিয়ার কারণেই এমনটা হয়েছে। কিন্তু পরে আমরা বুঝতে পারি জল থেকেই এই সমস্যা হচ্ছে। তাতে দুর্গন্ধও পাই।’‌’‌ সোসাইটির আরেক বাসিন্দা সঞ্জীব ভাগওয়াতি জানিয়েছেন, সোসাইটির ১৫০০ জন বাসিন্দার মধ্যে ১০০ জনেরও বেশি অসুস্থ হয়েছেন। তাঁর পুরো পরিবারও ওই জল পান করে অসুস্থ হয়ে পড়েছে।

[আরও পড়ুন: নাড্ডার নিরাপত্তায় ঘাটতি! রাজ্যপালের রিপোর্ট পেয়ে ডিজি-মুখ্যসচিবকে তলব স্বরাষ্ট্রমন্ত্রকের]‌

সোসাইটির সেক্রেটারি অবিনাশ ঝা জানান, অধিকাংশ পরিবারেরই নিজস্ব ‘‌ওয়াটার পিউরিফাই’ নেই। তাঁরা নির্ভর করে জল নিগমের এই পানীয় জলের উপরেই। জল নিগমের সোসাইটিতে ৬০ হাজার লিটার জল সরবরাহও করে। কিন্তু এই ঘটনার অভিযোগ জানানোর পরও সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। যদিও জল নিগমের আধিকারিকরা এই অভিযোগকে নস্যাৎ করে দিয়ে জানিয়েছেন, তাঁরা ইতিমধ্যে সমস্যাটি মিটিয়ে ফেলেছেন এবং সবকিছু নিয়ন্ত্রণে রয়েছে। তা সত্ত্বেও অবশ্য বিতর্ক থামছে না।

[আরও পড়ুন: বিধানসভা ভোটের আগেই ডিজিটাল হতে পারে ভোটার কার্ড, পরিকল্পনা নির্বাচন কমিশনের]‌

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement