shono
Advertisement

২৮ ফেব্রুয়ারির মধ্যে ব্যাঙ্কে এই কাজটি কেন করতেই হবে আপনাকে?

ভবিষ্যতের কথা মাথায় রেখে গ্রাহকদেরও এই সংযোগ করিয়ে নেওয়াই বিধেয়। The post ২৮ ফেব্রুয়ারির মধ্যে ব্যাঙ্কে এই কাজটি কেন করতেই হবে আপনাকে? appeared first on Sangbad Pratidin.
Posted: 11:15 PM Jan 08, 2017Updated: 05:45 PM Jan 08, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোট বাতিলের পর থেকে কেন্দ্রীয় ব্যাঙ্কের নির্দেশে নানা নিয়ম বদল এসেছে ব্যাঙ্কের কাজকর্মে। সেই নিয়ম মেনেই যাবতীয় কাজ করেছেন সাধারণ গ্রাহকরা। তবে এবার ২৮ ফেব্রুয়ারির মধ্যে একটি বিশেষ কাজ করতেই হবে সমস্ত গ্রাহকদের।

Advertisement

কী সেই কাজ? রবিবার প্রশাসনের তরফে জানানো হয়েছে, সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে পার্সোনাল অ্যাকাউন্ট নম্বর বা প্যানের সংযোগ থাকতেই হবে। প্যান না থাকলে সেখানে এই ভূমিকা পালন করবে ‘ফর্ম ৬০’। সমস্ত ব্যাঙ্কগুলির কাছেই এই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হবে। যেহেতু ক্যাশলেস লেনদেনে জোর দিয়েছে সরকার, তাই আয়কর ব্যবস্থাও ঢেলে সাজানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। আর তাই অ্যাকাউন্টের সঙ্গে প্যানের যোগ থাকা অত্যন্ত জরুরি। আয়করের আওতায় থাকা কোনও নাগরিকের কর দেওয়ার ক্ষেত্রে স্বচ্ছতা আনতেই এই ভাবনা প্রশাসনের। তাই প্যান সংযোগ বাধ্যতামূলক করা হচ্ছে। অর্থাৎ খুব শিগগিরি ব্যাঙ্কের তরফে প্রত্যেকটি গ্রাহককে প্যান  বা ‘ফর্ম ৬০’ জমা দিতে বলা হবে। ভবিষ্যতের কথা মাথায় রেখে গ্রাহকদেরও এই সংযোগ করিয়ে নেওয়াই বিধেয়। সরকারি তরফে এই সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। তার মধ্যেই এই জরুরি কাজটি করে নিতে হবে প্রত্যেক গ্রাহককে।

গুরুত্বপূর্ণ আরও খবর-

২০২০-র মধ্যে অপ্রয়োজনীয় হয়ে পড়বে কার্ড ও এটিএম!

এবার পথ দুর্ঘটনায় আক্রান্তকে সাহায্য করলেই মিলবে ২০০০ টাকা

কাস্টমসের সিন্দুক থেকেই উধাও বিপুল পরিমাণ সোনা

The post ২৮ ফেব্রুয়ারির মধ্যে ব্যাঙ্কে এই কাজটি কেন করতেই হবে আপনাকে? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement