shono
Advertisement
Brij Bhushan

'দল সবচেয়ে বড়', মন্তব্য ছেলের টিকিটপ্রাপ্তিতে 'খুশি' ব্রিজভূষণের

মহিলা কুস্তিগিরদের হেনস্তার অভিযোগে মামলা চলছে এই বিজেপি নেতার বিরুদ্ধে।
Posted: 09:03 PM May 02, 2024Updated: 09:03 PM May 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তিগিরদের যৌন হেনস্তায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংয়ের ছেলে করণভূষণ সিংকে উত্তরপ্রদেশের কাইজারগঞ্জ থেকে টিকিট দিয়েছে বিজেপি। প্রভাবশালী এই জাঠ নেতাকে প্রার্থী করার মরিয়া চেষ্টা করেছে গেরুয়া শিবির। কিন্তু ব্যর্থ হয়ে শেষপর্যন্ত প্রার্থী করা হয়েছে তাঁর ছেলেকে। এই পরিস্থিতিতে অভিযুক্ত নেতা জানালেন, দলের সিদ্ধান্তে তিনি খুশি।

Advertisement

এদিন ছেলের মনোনয়ন পাওয়া প্রসঙ্গে তাঁকে বলতে শোনা যায়, ''দল আমাদের চেয়ে বড়। এই সিদ্ধান্তে আমি খুশি।'' তবে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রসঙ্গে কিছু বলতে চাননি ব্রিজভূষণ (Brij Bhushan Sharan Singh)। জানিয়ে দিয়েছেন, বিষয়টি বিচারাধীন। তাই এই নিয়ে কোনও মন্তব্য করবেন না তিনি। প্রসঙ্গত, সম্প্রতি টিকিট না পেয়ে 'অস্থির' ব্রিজভূষণ মিডিয়াকে দুষেছিলেন। সরাসরি সংবাদমাধ্যমকে কাঠগড়ায় তুলে তিনি বলেছিলেন, ''আপনাদের অত ভাবতে হবে না। আমার প্রার্থী হওয়ার ঘোষণা হতে দেরি হচ্ছে কেবল আপনাদের জন্য।''

[আরও পড়ুন: রাহুলের প্রশংসা পাক নেতার! ‘শাহাজাদাকে প্রধানমন্ত্রী করতে মরিয়া পাকিস্তান’, খোঁচা মোদির]

এদিকে কাইজারগঞ্জ লোকসভা কেন্দ্রে ভোট (Lok Sabha 2024) আগামী ২০মে। ২৬ তারিখ থেকেই মনোনয়ন জমা দেওয়া শুরু হয়েছে ওই এলাকায়। ৩ মে অর্থাৎ শুক্রবারই শেষ তারিখ। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠছিল ব্রিজভূষণের টিকিট পাওয়া নিয়ে। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের আরও তদন্ত করার আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন তিনি। গত সপ্তাহেই সেই আর্জি খারিজ হয়ে যায় দিল্লির এক আদালতে। এর ফলে কাইজারগঞ্জ থেকে ফের তাঁর মনোনয়ন জমা দেওয়ার যে সম্ভাবনা তৈরি হচ্ছিল, তা প্রশ্নের মুখে পড়ে যায়।

এদিকে এমন প্রভাবশালী নেতাকে উপেক্ষা করা কঠিন ছিল বিজেপির পক্ষে। তাই শেষপর্যন্ত তাঁর প্রার্থী হওয়ার সম্ভাবনা কার্যত শূন্য হয়ে যেতেই তাঁর ছেলেকে প্রার্থী করল দল। যদিও ওয়াকিবহাল মহলের একাংশের বক্তব্য, বরাবরাই কংগ্রেস বা অন্য বিরোধী দলের বিরুদ্ধে পরিবারতন্ত্র চালানোর কটাক্ষ করে বিজেপি। কিন্তু একজন অভিযুক্ত নেতার পরিবর্তে তাঁরই ছেলেকে প্রার্থী করে নিজেরাও সেই পথেই কি হাঁটল না গেরুয়া শিবির?

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিপুল ভোট পেয়েছিলেন কুস্তি ফেডারেশনের তৎকালীন সভাপতি। কিন্তু গত বছর থেকেই একের পর এক অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। মহিলা কুস্তিগিরদের হেনস্তার অভিযোগে আদালতে মামলা দায়ের হয়।

[আরও পড়ুন: চাপ বাড়ল আপের, দিল্লি মহিলা কমিশনের ২২৩ কর্মীকে ছাঁটাই লেফ্টেন্যান্ট গভার্নরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কুস্তিগিরদের যৌন হেনস্তায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংয়ের ছেলে করণভূষণ সিংকে উত্তরপ্রদেশের কাইজারগঞ্জ থেকে টিকিট দিয়েছে বিজেপি।
  • প্রভাবশালী এই জাঠ নেতাকে প্রার্থী করার মরিয়া চেষ্টা করেছে গেরুয়া শিবির। কিন্তু ব্যর্থ হয়ে শেষপর্যন্ত প্রার্থী করা হয়েছে তাঁর ছেলেকে।
  • এই পরিস্থিতিতে অভিযুক্ত নেতা জানালেন, দলের সিদ্ধান্তে তিনি খুশি।
Advertisement