পাঞ্জাব ভোটের আগেই কংগ্রেসে যোগ দিচ্ছেন হরভজন সিং? তুঙ্গে জল্পনা

08:46 PM Dec 15, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবে ভোটের আগেই কি কংগ্রেসে (Congress) নাম লেখাতে পারেন ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং? অন্তত তেমনটাই জল্পনা পাঞ্জাবের রাজনৈতিক মহলে। বুধবার পাঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধুর সঙ্গে দেখা করেছেন ভাজ্জি। হরভজনের সঙ্গে দেখা করার পর নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ছবি পোস্ট করে ইঙ্গিতপূর্ণ ক্যাপশনও দিয়েছেন সিধু। পাঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতির বক্তব্য, “এই ছবিটি খুব সম্ভাবনাময়।”

Advertisement

কোন সম্ভাবনার কথা বলছেন সিধু (Navjot Singh Sidhu)? ভোটের মরশুমে এই ধরনের ইঙ্গিতপূর্ণ ছবি এবং ক্যাপশন প্রশ্নের উদ্রেক করে। আসলে, আর পাঁচজন সেলিব্রিটির মতো গুরুত্বপূর্ণ ইস্যুগুলিতে পুরোপুরি নীরব থাকেন না ভাজ্জি। বিভিন্ন জাতীয় ইস্যুতে অস্ফুটে হলেও আওয়াজ তোলেন। করোনাকালে লকডাউনের সময় পরিযায়ী শ্রমিকদের দুর্দশা বা সাম্প্রতিককালের কৃষক বিক্ষোভের মতো ইস্যুতে নিজের মতো অবস্থান নিয়েছেন হরভজন। আর অনেক সময় সেই অবস্থান গিয়েছে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি (BJP) সরকারের বিরুদ্ধেই।

Advertising
Advertising

[আরও পড়ুন: বিরাট সংঘাত! ‘মিথ্যা বলছেন কোহলি’, সরাসরি জানিয়ে দিল সৌরভের বোর্ড]

তখন থেকেই ভাজ্জির রাজনীতিতে যোগের জল্পনা কমবেশি ছিল। সেই জল্পনা সম্প্রতি আরও বেড়েছে। আসলে দিনকয়েক আগেই পাঞ্জাব বিজেপির এক শীর্ষ নেতা দাবি করেছিলেন, তাঁরা ভোটের আগে হরভজন সিং (Harbhajan Singh) এবং যুবরাজ সিংয়ের মতো সুপারস্টারকে দলে টানার চেষ্টা করবেন। সঙ্গে সঙ্গে হরভজনের বিজেপি যোগের জল্পনা ছড়িয়ে পড়ে। সেই নিয়ে একাধিক সংবাদমাধ্যম খবরও করে। পরে টুইটারে সেই খবরগুলিকে সরাসরি ‘ফেক নিউজ’ বলে দেগে দেন হরভজন। অর্থাৎ তখনই স্পষ্ট হয়ে যায় বিজেপির দিকে তিনি ঝুঁকবেন না।

[আরও পড়ুন: ‘পদত্যাগ করুন’, বিরাট বিস্ফোরণের পরই সৌরভ গঙ্গোধাপ্যায়কে তোপ নেটিজেনদের]

তারপরই বুধবার সিধুর সঙ্গে হরভজনের সাক্ষাৎ এবং সিধুর ইঙ্গিতপূর্ণ টুইট। রাজনৈতিক মহলের অনেকে দুইয়ে দুইয়ে চার করে ধরে নিচ্ছেন, এবার হয়তো পাঞ্জাবের শাসকদল কংগ্রেসে যোগ দিতে পারেন হরভজন। এই জল্পনার আরও একটি কারণ হল, পাঞ্জাবে প্রদেশ কংগ্রেসের এখন যে দায়িত্বে আছেন, সেই সিধু আসলে একজন ক্রিকেটার। তাঁর সঙ্গে হরভজনের সম্পর্কও ভাল। যদিও সিধু বা হরভজন কারও তরফেই এ নিয়ে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি।

Advertisement
Next