shono
Advertisement
Haryana

ভোটমুখী হরিয়ানায় তৎপর ইডি, বেআইনি খনন মামলায় গ্রেপ্তার কংগ্রেস বিধায়ক

ইডিকে ‘ব্যবহার’ করছে শাসক শিবির, অভিযোগ বিরোধীদের।
Published By: Kishore GhoshPosted: 07:25 PM Jul 20, 2024Updated: 07:29 PM Jul 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটমুখী হরিয়ানায় (Haryana) গ্রেপ্তার কংগ্রেস বিধায়ক সুরিন্দর পানওয়ার। অবৈধ খনন মামলায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হল বিরোধী দলের প্রভাবশালী এই নেতাকে। এক মাস পরেই হরিয়ানায় বিধানসভা ভোট। তাৎপর্যপূর্ণ ভাবে গত কয়েক মাসের মধ্যে এই নিয়ে সেখানে তিন জন কংগ্রেস বিধায়ককে হেফাজতে নিল ইডি (ED)। বিরোধীদের দাবি, ইডিকে কাজে লাগিয়ে শাসক দল বিজেপির রাজনৈতিক ষড়যন্ত্র।

Advertisement

ইডি সূত্রে জানা গিয়েছে, যমুনানগর, সোনিপত-সহ বিভিন্ন এলাকায় বেআইনি খননের অভিযোগ হরিয়ানা পুলিশ এফআইআর দায়ের করেছিল। তার ভিত্তিতে তদন্ত চালিয়েই গ্রেপ্তার করা হয়েছে কংগ্রেস বিধায়ক সুরিন্দর পানওয়ারকে। এর আগে গত বছর অভিযান চালানো হয়েছিল সমলখার কংগ্রেস বিধায়ক ধরম সিং ছোক্করের বাড়ি এবং দপ্তরে। এর পর চলতি সপ্তাহেই মহেন্দ্রগড়ের কংগ্রেস বিধায়ক রাও দান সিং এর বাড়িতে খনন দুর্নীতি মামলার তদন্তে হানা দিয়েছিল ইডি। এছাড়াও জানুয়ারিতে হানা দেওয়া হয়েছিল আর এক বিরোধী দল আইএনএলডির নেতা দিলবাগ সিং এর বাড়িতে। শনিবার সকালে সোনিপতের কংগ্রেস বিধায়ক সুরিন্দরকে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গিয়েছে।

 

[আরও পড়ুন: দেশের অর্থনীতির হাল কেমন! বাজেটের আগে আর্থিক সমীক্ষায় জানা যাবে ভাঁড়ারের হাল]



উল্লেখ্য, অক্টোবরেই হরিয়ানায় বিধানসভা ভোট হওয়ার কথা। সদ্যসমাপ্ত লোকসভা ভোটে উত্তর ভারতের ওই রাজ্যে 'কাঁটে কা টক্কর' হয়েছে শাসক-বিরোধীর মধ্যে। ১০টি আসনের মধ্যে শাসক বিজেপি এবং বিরোধী কংগ্রেস পাঁচটি করে আসন পেয়েছে। এই অবস্থায় একের পর এক বিরোধী দলের নেতাদের ইডির গ্রেপ্তারিকে শাসক দলের রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবেই দেখছে বিরোধী শিবির। তাদের অভিযোগ, ক্ষমতাসীন দল বিজেপির বিরুদ্ধে ‘প্রতিষ্ঠান বিরোধী হাওয়া’র আঁচ পেয়েই ইডিকে ‘ব্যবহার’ করে ভোটে জিততে চাইছে নরেন্দ্র মোদি সরকার।

 

[আরও পড়ুন: বড়সড় দুর্ঘটনার কবলে কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়! দুমড়ে মুচড়ে গেল গাড়ি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যমুনানগর, সোনিপত-সহ বিভিন্ন এলাকায় বেআইনি খননের অভিযোগ হরিয়ানা পুলিশ এফআইআর দায়ের করেছিল
  • অক্টোবরেই হরিয়ানায় বিধানসভা ভোট হওয়ার কথা।
Advertisement