shono
Advertisement

ইডি হেফাজতেই হেমন্ত, ‘ষড়যন্ত্র ব্যর্থ করে ফিরবেই’, বিবাহবার্ষিকীতে বার্তা স্ত্রী কল্পনার

ঘরে হাওয়া চলাচল নেই, ঘুমের মধ্যেও সশস্ত্র নিরাপত্তারক্ষীর নজরদারি-ইডি হেফাজতে সোরেনের 'দুর্দশা' নিয়ে সরব আইনজীবীরা।
Posted: 08:25 PM Feb 07, 2024Updated: 08:25 PM Feb 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৮তম বিবাহবার্ষিকীতেই বাড়ল হেমন্ত সোরেনের (Hemant Soren) ইডি হেফাজতের মেয়াদ। আর্থিক তছরুপের অভিযোগে আরও পাঁচদিন তাঁকে ইডি হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে বিশেষ আদালত। অন্যদিকে, বুধবারই ছিল ঝাড়খণ্ডের (Jharkhand) প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিবাহবার্ষিকী। বিশেষ দিনে স্বামীর জন্য সোরেনপত্নীর বার্তা, এই ষড়যন্ত্রকে ব্যর্থ করে ফিরে আসবেন হেমন্ত।

Advertisement

বুধবার দিল্লির বিশেষ আদালতের বিচারক নির্দেশ দেন, আরও পাঁচদিনের জন্য ইডি (ED) হেফাজতেই কাটাতে হবে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। তবে এদিন হেমন্তের আইনজীবী বলেন, অত্যন্ত খারাপ জায়গায় রাখা হয়েছে জেএমএম নেতাকে। বেসমেন্টে এমন একটি ঘরে রাখা হয়েছে তাঁকে, যেখানে হাওয়া চলাচল করে না। ঘরে কোনও জানলাও নেই, ঢোকে না সূর্যের আলো। পাইপের মাধ্যমে হাওয়ার ব্যবস্থা করা হয় ওই ঘরে। ঘুমের মধ্যেও ঘরের মধ্যে সশস্ত্র নিরাপত্তারক্ষীরা ঘোরাফেরা করে।

[আরও পড়ুন: ‘ঘর ওয়াপসি’র পর দিল্লিতে মোদি-নীতীশ বৈঠক, বিহার ভোটে কোন ফর্মুলা?]

তবে এত সওয়াল করেও হেমন্তের জামিনের ব্যবস্থা করতে পারেননি আইনজীবীরা। সূত্রের খবর, গত পাঁচ দিনে দীর্ঘ সময় ধরে ইডি আধিকারিকদের জেরার মুখে পড়েছেন হেমন্ত। তার পরেও তাঁকে বাড়তি সময়ের জন্য হেফাজতে রাখার আবেদন জানায় ইডি। সেই আবেদন মঞ্জুর করেন বিচারক। তবে এদিন আদালতে ঢোকার আগে হাসিমুখেই দলের সমর্থকদের দিকে হাত নাড়েন হেমন্ত। তাঁর নামে জয়ধ্বনি দেন কর্মী-সমর্থকরা।

বুধবারই ১৮ বছর পূর্ণ করল হেমন্তের বিবাহিত জীবন। বিশেষ দিনে স্বামীর টুইটার থেকেই বিশেষ পোস্ট করেন সোরেনপত্নী কল্পনা। লেখেন, “হেমন্তজি ঝাড়খণ্ডের পরিচয় রক্ষা করতে চেয়েছেন বলেই মাথা নোয়াননি। আজ আমাদের ১৮তম বিবাহবার্ষিকী, কিন্তু হেমন্তজি আমাদের সঙ্গে নেই। তবে বিশ্বাস করি, এই ষড়যন্ত্রকে বিফল করে দ্রুত আমাদের মধ্যে ফিরে আসবেন তিনি।” উল্লেখ্য, হেমন্তের পর মুখ্যমন্ত্রী হিসাবে কল্পনার নামও জল্পনায় এসেছিল। শেষ পর্যন্ত অবশ্য ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হন চম্পাই সোরেন।

[আরও পড়ুন: এক দেশ, এক আইন! ইতিহাস গড়ে উত্তরাখণ্ডে পাশ অভিন্ন দেওয়ানি বিধি বিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement