shono
Advertisement

‘আজ রাবণের কথা থাক’, নাম না করে রাহুলকে চরম কটাক্ষ হিমন্তের

আজ রামকে নিয়ে কথা বলার দিন, মন্তব্য অসমের মুখ্যমন্ত্রীর।
Posted: 06:59 PM Jan 22, 2024Updated: 06:59 PM Jan 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেদিন অযোধ্যায় রামমন্দির (Ram Mandir) উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi), সেদিনই অসমের একটি মন্দিরে ঢুকতে দেওয়া হয়নি রাহুল গান্ধীকে (Rahul Gandhi)। এই ঘটনাকে সামনে রেখে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে (Himanta Biswa Sarma) প্রশ্ন করা হয়েছিল, রামমন্দির উদ্বোধনে রাহুল গান্ধীকে আমন্ত্রণ জানানো হল না কেন? উত্তরে রামায়ণের প্রসঙ্গ টেনে চরম কটাক্ষ করলেন হিমন্ত। বললেন, “আজ রাবণের কথা থাক।”

Advertisement

কংগ্রেস নেতারা রামমন্দির উদ্বোধনে আসবেন না, একথা জানানোর পর থেকেই কংগ্রেসকে ‘রাবণ’ বলে আক্রমণ শুরু করে বিজেপি। এদিন রাহুলকে কেন মন্দির উদ্বোধনে আমন্ত্রণ জানানো হল না, এই প্রশ্নের উত্তরে হিমন্ত বলেন, “আপনারা রাবণ নিয়ে কথা বলছেন কেন? আজ রাবণের কথা থাক। রাম নিয়ে কথা বলুন। ৫০০ বছর পর আজ রামকে নিয়ে কথা বলার দিন। অন্তত আজকের দিনে আমরা যেন রাবণকে নিয়ে কথা না বলি।”

 

[আরও পড়ুন: কনকনে ঠান্ডায় টানা ১১ দিন মাটিতে শয্যা, রামলালার প্রাণপ্রতিষ্ঠার আগে ‘আত্মশুদ্ধি’ নমোর]

প্রসঙ্গত, ট্রাস্টের তরফে মল্লিকার্জুন খাড়গে, সোনিয়া গান্ধী এবং অধীর রঞ্জন চৌধুরীকে রামমন্দির উদ্বোধনে আমন্ত্রণ জানানো হয়েছিল। ‘বিজেপির রাজনৈতিক অনুষ্ঠান’ বলে যা এড়িয়ে যান তিন নেতাই। রাহুল গান্ধীর বক্তব্য ছিল, রামমন্দির উদ্বোধন আসলে ‘মোদির অনুষ্ঠান’। রাহুল বলেন, “আরএসএস এবং বিজেপি ২২ জানুয়ারির অনুষ্ঠানকে সম্পূর্ণ রাজনৈতিক, নরেন্দ্র মোদির অনুষ্ঠান বানিয়ে তুলেছে। এটা আরএসএস-বিজেপির ফাংশনে পরিণত হয়েছে।” উল্লেখ্য, হিমন্ত যেমন রাহুলকে ঘুরিয়ে রাবণ বললেন, ঠিক তেমনই কংগ্রেস একাধিক বার মোদিকে রাবণ বলে কটাক্ষ করেছে। সেই বাকযুদ্ধই এদিন দেখা গেল। 

 

[আরও পড়ুন: ইংল্যান্ড সিরিজের আগে ধাক্কা রোহিতদের, প্রথম দুই টেস্টে নেই বিরাট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement