shono
Advertisement
Himanta Biswa Sarma

'হিন্দুরা সাম্প্রদায়িকতা ছড়ায় না', কংগ্রেসকে ভোট দেওয়া 'বাংলাদেশি' সংখ্যালঘুদের তোপ হিমন্তের

কোনও সুবিধা না পেলেও দিনের পর দিন ধরে কংগ্রেসকেই ভোট দিয়ে এসেছেন সংখ্যালঘুরা, তোপ অসমের মুখ্যমন্ত্রীর।
Published By: Anwesha AdhikaryPosted: 04:15 PM Jun 23, 2024Updated: 04:15 PM Jun 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দুরা সাম্প্রদায়িকতা ছড়ায় না। কেবল নির্দিষ্ট একটি ধর্মের মানুষই সাম্প্রদায়িকতা ছড়ান। নাম না করে মুসলিমদের বিঁধলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তাঁর মতে, বাংলাদেশ থেকে আসা সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ ঢেলে ভোট দিয়েছেন কংগ্রেসকে। তাঁরা ভুলে গিয়েছেন বিজেপি কত উন্নয়নমূলক কাজ করেছেন। প্রাপ্ত ভোটের বিশ্লেষণ করেই হিমন্তের উপলব্ধি, সাম্প্রদায়িকতার বিষ ছড়ান নির্দিষ্ট একটি সম্প্রদায়ের মানুষই।

Advertisement

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে অসমে (Assam) মাত্র তিনটি আসন পেয়েছে কংগ্রেস। মোট ৩৯ শতাংশ ভোট পড়েছে হাত শিবিরের ঝুলিতে। অন্যদিকে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট পেয়েছে ৪৭ শতাংশ ভোট। ১১টি আসনও গিয়েছে তাদের ঝুলিতে। ভোটের ফলাফল বিশ্লেষণ করতে গিয়েই নাম না করে মুসলিমদের কাঠগড়ায় তুলেছেন হিমন্ত (Himanta Biswa Sarma)। তাঁর কথায়, কোনও সুবিধা না পেলেও দিনের পর দিন ধরে কংগ্রেসকেই ভোট দিয়ে এসেছেন সংখ্যালঘুরা।

[আরও পড়ুন: জাল নোটের ছাপাখানা খুলেছে মাওবাদীরা! সুকমায় তল্লাশিতে উদ্ধার বিপুল নকল টাকা

একটি সভায় গিয়ে হিমন্ত বলেন, "কংগ্রেসের প্রাপ্ত ৩৯ শতাংশ ভোট নিয়ে যদি বিশ্লেষণ করা হয় তাহলে দেখা যাবে, তাদের প্রাপ্ত ভোট কিন্তু গোটা রাজ্যে সমান নয়। পঞ্চাশ শতাংশ ভোট এসেছে নির্দিষ্ট ২১টি বিধানসভা কেন্দ্র থেকে। ওই বিধানসভা কেন্দ্রের বাসিন্দাদের অধিকাংশই বাংলাদেশ থেকে আসা সংখ্যালঘু সম্প্রদায়ের। ওই এলাকাগুলোতে মাত্র তিন শতাংশ ভোট পেয়েছে বিজেপি।"

এই পরিসংখ্যান তুলে ধরে হিমন্ত সাফ জানিয়েছেন, "ভোটের এই চিত্র থেকেই পরিষ্কার যে হিন্দুরা সাম্প্রদায়িকতা ছড়ায় না। অসমে কেউ যদি সাম্প্রদায়িকতা ছড়ায় সেটা একটি মাত্র সম্প্রদায়, একটাই ধর্ম। অন্য কোনও ধর্মের মানুষ সাম্প্রদায়িকতা ছড়ান না।" হিমন্তের মতে, এই সম্প্রদায়ের মানুষ ভুলে যান কেন্দ্রে এবং রাজ্যে বিজেপি কত উন্নয়নমূলক কাজ করেছে। তারা বছরের পর বছর কেবল কংগ্রেসকেই ভোট দিয়ে এসেছেন।

[আরও পড়ুন: ইন্দোরে খুন কৈলাস ঘনিষ্ঠ বিজেপি নেতা, ২ আততায়ীর খোঁজে তল্লাশি পুলিশের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাত্র তিনটি আসন পেয়েছে কংগ্রেস। মোট ৩৯ শতাংশ ভোট পড়েছে হাত শিবিরের ঝুলিতে।
  • পঞ্চাশ শতাংশ ভোট এসেছে নির্দিষ্ট ২১টি বিধানসভা কেন্দ্র থেকে। ওই বিধানসভা কেন্দ্রের বাসিন্দাদের অধিকাংশই বাংলাদেশ থেকে আসা সংখ্যালঘু সম্প্রদায়ের।
  • হিমন্তের মতে, এই সম্প্রদায়ের মানুষ ভুলে যান কেন্দ্রে এবং রাজ্যে বিজেপি কত উন্নয়নমূলক কাজ করেছে।
Advertisement