Advertisement

প্রধানমন্ত্রীর বাসভবনে অমিত শাহ, কাশ্মীর-সহ নানা বিষয়ে আলোচনা দুই নেতার

01:50 PM Oct 19, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে নিজের বাসভবনে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। ক্যাবিনেট বৈঠকের আগে দুই নেতার এই বৈঠককে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। সূত্রানুসারে, কাশ্মীর ইস্যু-সহ নানা বিষয়েই আলোচনা হয়েছে এই বৈঠকে।

Advertisement

গত কয়েক দিন ধরেই অশান্ত ভূস্বর্গ। এই পরিস্থিতিতে ২৩ অক্টোবর উপত্যকায় সফরে যাওয়ার কথা স্বরাষ্ট্রমন্ত্রীর। তিনি সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখবেন। এছাড়াও জম্মুতে একটি সভায় বক্তব্যও রাখার কথা রয়েছে। বৈঠক করবেন কেন্দ্রশাসিত অঞ্চলের শীর্ষস্থানীয় নিরাপত্তা আধিকারিকদের সঙ্গে। সেই সফরের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে পুরো বিষয়টি নিয়েই আলোচনা হয়েছে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘বন্ধ হোক ভারত-পাক ম্যাচ’, কাশ্মীরে জঙ্গি হামলার প্রতিবাদে দাবি বিহারের উপ-মুখ্যমন্ত্রীর]

গত ১৫ দিনে কাশ্মীরে ১৩ জন নাগরিকের মৃত্যুকে ঘিরে উদ্বিগ্ন প্রশাসন। এদিকে বিরোধীরাও জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার ঘটনায় মোদি সরকারকে কাঠগড়ায় তুলেছে। কংগ্রেস-সহ বিরোধী দলগুলি প্রশ্নবাণে জর্জরিত করছে সরকারকে। এই পরিস্থিতিতে মঙ্গলবার বৈঠকে দেশের দুই শীর্ষ রাষ্ট্রনেতা।

এদিকে মঙ্গলবারই ‘মোদি ভ্যান’-এর সূচনা করবেন অমিত শাহ। নির্বাচিত প্রতিনিধি হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ২০ বছর পূর্ণ হওয়া উপলক্ষে বিজেপি যে ‘সেবা হি সংগঠন’ কর্মসূচি নিয়েছে তারই অংশ এই ভ্যান। বিজেপির জাতীয় সম্পাদক বিনোদ সোনকার পরিচালিত কৌশাম্বী বিকাশ পরিষদের তত্ত্বাবধানেই এই ভ্যানটি পরিচালিত হবে।

প্রতিটি ভ্যানে একটি ৩২ ইঞ্চি টিভি ও হাই স্পিড ইন্টারনেট থাকবে। এর সাহায্যে ‘মন কি বাত’-এ প্রধানমন্ত্রী ভাষণ-সহ বিভিন্ন সভায় তাঁর বক্তৃতা প্রচারিত হবে। এছাড়াও ওই গাড়িতে থাকবে টেলিমেডিসিন, যা একবারে ৩৯টি রক্তের নমুনা পরীক্ষা করবে। সেই সঙ্গে দূষণমুক্ত পরিবেশ ও প্লাস্টিকের যথেচ্ছ ব্যবহারের বিষয়ে সকলকে সতর্ক করা হবে ওই গাড়ি থেকে।

[আরও পড়ুন: পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের প্রস্তুতি, জনগণের কাছে পৌঁছতে বিজেপির ভরসা সোশ্যাল মিডিয়া]

Advertisement
Next