‘আমার বাড়ি নেই’, প্রচার সভায় দাবি মোদির

08:22 PM Sep 27, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “আমার নিজের নামে কোনও বাড়ি নেই কিন্তু দেশের লক্ষ লক্ষ মহিলা ঘর পেয়েছেন।” বুধবার গুজরাটের মাটি থেকে এমনই বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই সঙ্গে সরকারি আবাস প্রকল্পের আওতায় থাকা মহিলাদের ‘লাখপতি দিদি’ বলেও সম্বোধন করেন তিনি।   

Advertisement

লোকসভা নির্বাচনের আগে এদিন গুজরাটের (Gujrat) এক সমাবেশ থেকে প্রধানমন্ত্রী (PM Narendra Modi) বলেন, “আমি আপনাদের সঙ্গে অনেক গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছি। আমি জানি গরিব মানুষরা প্রতিদিন কত সমস্যার সম্মুখীন হন। আমি সব সময় চেষ্টা করি সমস্যার সমাধান করার। আজকে আমি সন্তুষ্ট কারণ আমার সরকার গোটা দেশজুড়ে কোটি কোটি গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছে। আগের সরকারের মতো আমাদের কাছে একটা বাড়ি মানে কোনও সংখ্যা নয়। আমরা একজনের জন্য ঘর তৈরি করে দরিদ্রদের মর্যাদা দেওয়ার লক্ষ্যে কাজ করি।” 

[আরও পড়ুন: গুজরাটের রোবটিক্স গ্যালারিতে প্রধানমন্ত্রী! রোবটের হাতে চা খেলেন, তুললেন ছবিও]

এর পর প্রধানমন্ত্রী মোদি বলেন, “আমরা উপজাতি সম্প্রদায়ের চাহিদা অনুযায়ী প্রত্যেককে ঘর বানিয়ে দিয়েছি। কোনও তৃতীয় ব্যক্তির মধ্যস্থতা ছাড়াই। এর মধ্যে লক্ষ লক্ষ বাড়ি মহিলাদের নামে নথিভুক্ত করা হয়েছে। এখনও অবধি আমার নামে কোনও বাড়ি নেই। কিন্তু আমাদের সরকার লক্ষ লক্ষ মেয়েদের বাড়ির মালকিন বানিয়েছে।” তিনি আরও বলেন, “কোটি কোটি উপজাতি, তফসিলি জাতি এবং অনগ্রসর সম্প্রদায়ের মেয়েরা সরকারি এই প্রকল্পের আওতায় এসে লাখপতি দিদি হয়েছেন। কারণ তাঁদের নামে নথিভুক্ত বাড়িগুলোর মূল্য দেড় থেকে দুই লাখ।”   

এই মুহূর্তে ‘ভাইব্র্যান্ট গুজরাট’ কর্মসূচির ২০ বছর পূর্তি অনুষ্ঠান উদযাপনের লক্ষ্যে গুজরাটে রয়েছেন প্রধানমন্ত্রী। এদিনের সমাবেশের পাশাপাশি তিনি দিনভর তিনি ঘুরেছেন সায়েন্স সিটিতে। সেখানকার বেশকিছু ছবি সোশাল মিডিয়ায় শেয়ারও করেছেন মোদি। তাতে দেখা গিয়েছে রোবটিক্স গ্যালারির নানা খণ্ডচিত্র। গুজরাটের সায়েন্স সিটিতে এই রোবটিক্স গ্যালারি নতুন সংযোজন।

[আরও পড়ুন: টার্গেট খলিস্তানি গ্যাংস্টাররা! দেশজুড়ে তল্লাশিতে NIA, উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র]

Advertisement