shono
Advertisement
PM Modi

কন্যাকুমারীতে ধ্যানের পথে মোদি, তার আগেই ভাইরাল ৩৩ বছরের পুরনো ছবি

Published By: Anwesha AdhikaryPosted: 07:27 PM May 30, 2024Updated: 07:34 PM May 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের প্রচার শেষ। এবার কন্যাকুমারীর বিবেকানন্দ রকে ধ্যানে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের দক্ষিণতম প্রান্তে তাঁর ধ্যান শুরু হওয়ার দিনে অবশ্য নেটদুনিয়ায় ঘুরপাক খাচ্ছে ৩৩ বছর আগের একটি ছবি। কন্যাকুমারীতে মোদির সেই পুরনো ছবি ভাইরাল হয়ে গিয়েছে সোশাল মিডিয়ায়।

Advertisement

১৯৯১ সালের ১১ ডিসেম্বর কন্যাকুমারীর বিবেকানন্দ রক মেমোরিয়ালের সামনে তোলা হয়েছিল এই ছবি। সেখানে দেখা যাচ্ছে নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং মুরলীমনোহর জোশীকে। এছাড়াও বিজেপির অন্য নেতাদের স্বামী বিবেকানন্দের মূর্তির কাছে শ্রদ্ধাজ্ঞাপন করতে দেখা যাচ্ছে ওই ছবিতে। ১৯৯১ সালের ওই দিনই কন্যাকুমারী থেকে ‘একতা যাত্রা’ শুরু করেছিল বিজেপি। ১৯৯২ সালের ২৬ জানুয়ারি কাশ্মীরে শেষ হয় এই একতা যাত্রা।

[আরও পড়ুন: সিকিমের কাছেই চিনা ঘাঁটি! সাংঘাতিক যুদ্ধবিমান মোতায়েন লালফৌজের

এই যাত্রার নেতৃত্বে ছিলেন বর্ষীয়ান বিজেপি নেতা মুরলীমনোহর। সাধারণ বিজেপি (BJP) কর্মী মোদির বয়স তখন ৪০ বছর। যদিও ওই পদযাত্রার অন্যতম আয়োজক ছিলেন বর্তমান প্রধানমন্ত্রী। ১৪টি রাজ্যে পৌঁছেছিল এই যাত্রা। ৩৩ বছর আগে বিজেপির ‘একতা যাত্রা’র শুরুর দিনে তোলা মোদির সেই ছবিই সমাজমাধ্যমে ভাইরাল। প্রধানমন্ত্রী হিসাবে আবার সেই ঐতিহাসিক স্থানে ফিরে এসেছেন মোদি। একদা এখানে ধ্যান করেছিলেন স্বামী বিবেকানন্দ। এবার সেখানেই, ধ্যানমণ্ডপমে ধ্যানে বসবেন প্রধানমন্ত্রী।

সূত্রের খবর, নির্বাচনী (Lok Sabha 2024) আবহে প্রধানমন্ত্রীর ৪৫ ঘণ্টার ওই সফরের জন্য সেজে উঠছে গোটা কন্যাকুমারী (Kanyakumari)। বিবেকানন্দ রকে নিরাপত্তার জন্য বেনজির ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে ওই এলাকায় পর্যটকদের প্রবেশ নিষেধ। নিরাপত্তার জন্য প্রায় ৩ হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে। বিভিন্ন কেন্দ্রীয় এজেন্সি ইতিমধ্যেই ওই এলাকা পর্যবেক্ষণ করে এসেছেন। পুলিশ কর্মীদের পাশাপাশি কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরাও ওই দ্বীপ এলাকায় মোতায়েন থাকবেন। প্রস্তুত থাকছে নৌসেনাও। ধ্যানে বসার আগে বিশেষ পুজো দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী ৪৫ ঘণ্টা দেশের দক্ষিণতম প্রান্তে ধ্যানমগ্ন থাকবেন তিনি।

[আরও পড়ুন: ৩৫ লক্ষ টাকার সোনা পাচার! দিল্লি বিমানবন্দরে গ্রেপ্তার শশী থারুরের প্রাক্তন আপ্তসহায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ১৯৯১ সালের ১১ ডিসেম্বর কন্যাকুমারীর বিবেকানন্দ রক মেমোরিয়ালের সামনে তোলা হয়েছিল এই ছবি।
  • প্রধানমন্ত্রী হিসাবে আবার সেই ঐতিহাসিক স্থানে ফিরে এসেছেন মোদি। একদা এখানে ধ্যান করেছিলেন স্বামী বিবেকানন্দ। এবার সেখানেই, ধ্যানমণ্ডপমে ধ্যানে বসবেন প্রধানমন্ত্রী।
  • ধ্যানে বসার আগে বিশেষ পুজো দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী ৪৫ ঘণ্টা দেশের দক্ষিণতম প্রান্তে ধ্যানমগ্ন থাকবেন তিনি।
Advertisement