shono
Advertisement

মণিপুরে হস্তক্ষেপ করুন রাষ্ট্রপতি, মুর্মুকে স্মারকলিপি INDIA জোটের

রাষ্ট্রপতির হাতে স্মারকলিপি তুলে দেন বর্ষীয়ান কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী।
Posted: 01:16 PM Aug 02, 2023Updated: 02:22 PM Aug 02, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: সংসদের বাদল অধিবেশনে আর দেখা মিলছে না প্রধানমন্ত্রী মোদির (PM Modi)। এই পরিস্থিতিতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করে তাঁর কাছে স্মারকলিপি জমা দিলেন বিরোধী INDIA জোটের প্রতিনিধিরা। তাঁর হাতে স্মারকলিপি তুলে দেন বর্ষীয়ান কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী। এছাড়াও এদিন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন শরদ পাওয়ার, সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়েন, সঞ্জয় রাউত প্রমুখ।

Advertisement

স্মারকলিপিতে রাষ্ট্রপতির কাছে আরজি জানানো হয়েছে, মণিপুরের বিষয়ে তিনি যেন হস্তক্ষেপ করেন যাতে সেখানে যে অস্বাভাবিক পরিস্থিতির উদ্ভব হয়েছে তা সরিয়ে দ্রুত স্বাভাবিকতা ফেরানো সম্ভব হয়। এদিন রাজ্যসভার সাংসদ তৃণমূল নেত্রী সুস্মিতা দেব রাষ্ট্রপতির কাছে আরজি জানিয়েছেন, মণিপুরের দুই ভিন্ন জাতির দু’জন মহিলাকে রাজ্যসভার সদস্য হিসেবে নির্বাচিত করুন রাষ্ট্রপতি। 

[আরও পড়ুন: বিয়ের পর সম্পর্ক রাখছেন না প্রেমিকা! ব্রেক আপ করতেই খুন ‘প্রেমিকে’র!]

এদিকে এদিন রাষ্ট্রপতি মুর্মুর সঙ্গে দেখা করার আগে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেন, মণিপুরের (Manipur violence) পরিস্থিতি অত্যন্ত গুরুতর। এবং তাঁর ধারণা মুর্মু নিজেও আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধি হওয়ার কারণে বিষয়টির গুরুত্ব বুঝতে পারবেন।

উল্লেখ্য, তিন মাসের বেশি সময় ধরে জাতিদাঙ্গায় তপ্ত উত্তর-পূর্বের রাজ্য মণিপুর। ক্ষমতা বিস্তার নিয়ে কুকি আর মেতেই উপজাতিদের মধ্যে সংঘর্ষ বিপজ্জনক আকার নিয়েছে, বলেই অভিযোগ। বিরোধীদের দাবি, মণিপুর ইস্যুতে প্রধানমন্ত্রী সংসদে বিবৃতি দিন। যদিও কেন্দ্র সেভাবে এখনও কোনও পদক্ষেপ করেনি। সংসদেও আসেননি মোদি। এই পরিস্থিতিতে ক্রমশ সোচ্চার হচ্ছেন বিরোধীরা।

[আরও পড়ুন: ‘ইন্ডিয়া নয়, বলুন আইএনডিআইএ জোট’, দলীয় সাংসদদের নির্দেশ মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement