shono
Advertisement

INDIA জোটের পরবর্তী বৈঠকের দিনক্ষণ চূড়ান্ত, যোগ দেবেন মমতা

আসন সমঝোতা নিয়ে আলোচনা শুরুর সম্ভাবনা।
Posted: 09:05 AM Aug 03, 2023Updated: 09:11 AM Aug 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৬ দলের বিরোধী জোট INDIA‘র তৃতীয় বৈঠকের দিন পরিবর্তন হল। আগামী ৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর মুম্বইয়ে এই বৈঠক হবে। প্রাথমিকভাবে ঠিক হয়েছিল আগস্টের ২৫-২৬ তারিখে মুম্বইয়ে বৈঠক করবেন ইন্ডিয়ার নেতারা। কিন্তু সেসময় জোটের বেশ কয়েকজন নেতা সময় দিতে পারছেন না। পরে সকলের সঙ্গে কথা বলে ৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর বৈঠকের দিন নির্ধারণ করা হয়েছে। বৈঠকের ভেন্যু বদলাচ্ছে না। তৃতীয় বৈঠকের আয়োজক মূলত এনসিপি ও শিব সেনা।

Advertisement

শরদ পওয়ার, উদ্ধব ঠাকরেদের আয়োজনে সম্ভাব্য বৈঠকে অংশ নিতে যাওয়ার সম্ভাবনা বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। বুধবার মমতা নিজেই এই বৈঠকে যোগ দেওয়ার কথা জানিয়েছেন। নবান্নে সাংবাদিক বৈঠকে তিনিই জানান, আগামী ৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর ইন্ডিয়া জোটের বৈঠক হবে। সেখানে তাঁর যোগ দেওয়ার কথা।

[আরও পড়ুন: সিঙ্গাপুর থেকে কলকাতা ফেরার পথে বিপত্তি, হাওড়ায় নদীর চড়ে আটকে গেল পণ্যবাহী জাহাজ]

এছাড়া জোটের অন্যান্য মুখ্যমন্ত্রীরাও যাবেন মুম্বইয়ে। INDIA জোটের দ্বিতীয় বৈঠক ছিল ১৭ ও ১৮ জুলাই, বেঙ্গালুরুতে। কংগ্রেস (Congress) সভাপতি মল্লিকার্জুন খাড়গের নেতৃত্বে সেই বৈঠকেই স্থির হয় INDIA নামটি। তাতেই সম্মত হন সকলে। আর নামকরণের পর থেকেই কেন্দ্রের নিশানায় বিরোধী জোট। প্রধানমন্ত্রী থেকে বিজেপি সাংসদরা সকলেই নামটি নিয়ে কটাক্ষ শুরু করেছেন। সেসব উপেক্ষা করেই এগিয়ে যেতে চায় বিরোধী জোট।

[আরও পড়ুন: বিধানসভায় দাঁড়িয়ে ভুল তথ্য! বিজেপি বিধায়কের বিরুদ্ধে তদন্ত চান রাজ্যের মন্ত্রী]

শোনা যাচ্ছে মুম্বইয়ের বৈঠকে বিরোধী জোটের আহ্বায়ক কে হবেন, সেটা ঠিক করে ফেলা হবে। লড়াইয়ে আছেন প্রবীণ নেতা শরদ পওয়ার এবং বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। আরও কয়েকজন লড়াইয়ে আছেন। সেই সঙ্গে কোন কোন রাজ্যে কোন কোন দলের সরাসরি জোটের প্রয়োজন, সেটার প্রাথমিক আলোচনাও শুরু হবে। ন্যূনতম অভিন্ন কর্মসূচিকে সামনে রেখে যতটা সম্ভব আসনে একের বিরুদ্ধে এক লড়াই করা যায়, সেটা নিয়েই আলোচনা হতে পারে। সবটাই যদিও অসমর্থিত সূত্রের খবর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement