shono
Advertisement

অল্পের জন্য রক্ষা! মাঝআকাশে পাখির ধাক্কা ইন্ডিগোর বিমানে, জরুরি অবতরণ পাইলটের

যাত্রী এবং বিমানকর্মীরা অক্ষত আছেন বলেই জানা গিয়েছে।
Posted: 12:26 PM Sep 04, 2023Updated: 12:42 PM Sep 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমান সবে আকাশে উড়েছিল। তার পরেই ভয়ংকর কাণ্ড। বিপজ্জনকভাবে একটি পাখির সঙ্গে ধাক্কা লাগে ইন্ডিগো এয়ারলাইন্সের (IndiGo Airlines) উড়ানটির। বিপদ বুঝে পাইলট যোগাযোগ করেন বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে। এর পর ঝুঁকি না নিয়ে জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে। সোমবার সকালে এই ঘটনা ঘটেছে ভূবনেশ্বর বিমানবন্দরে (Bhubaneshwar Airport)। যাত্রী এবং বিমানকর্মীরা অক্ষত আছেন বলেই জানা গিয়েছে।

Advertisement

সোমবার সকালে বিপত্তি হয় ভূবনেশ্বর থেকে দিল্লিগামী ইন্ডিগোর ৬ই২০৬৫ বিমানে। টেকঅফের কিছু পরেই মাঝআকাশে পাখির সঙ্গে ধাক্কা লাগে উড়ানটির। বিপদ বাড়তে দেননি পাইলট। দ্রুত ভূবনেশ্বর বিমানবন্দরেই জরুরি অবতরণ করান তিনি। ইন্ডিগো সূত্রে জানা গিয়েছে, ওই উড়ানের যাত্রীদের জন্য বিকল্প উড়ানের ব্যবস্থা করা হয়েছে। আপতত সমস্যা মিটেছে। 

[আরও পড়ুন: সংসদের বিশেষ অধিবেশনে কী রণকৌশল? তড়িঘড়ি INDIA জোটের বৈঠক ডাকলেন খাড়গে]

দুই সপ্তাহ আগেই নাগপুরে (Nagpur) জরুরি অবতরণ করানো হয় রাঁচীগামী ইন্ডিগোর একটি বিমানকে। মাঝআকাশে এক যাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন। বিমানের মধ্যে আচমকা রক্তবমি করতে শুরু করেন ৬২ বছরের ডি তিওয়ারি। তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হলে বিমান অবতরণের সিদ্ধান্ত নেন চালক। দ্রুত তাঁকে হাসপাতালে ভরতি করানো হয়। যদিও শেষ পর্যন্ত যাত্রীকে বাঁচানো যায়নি।

[আরও পড়ুন: করা যাবে না প্রশ্ন, নেই জিরো আওয়ারও! সংসদের বিশেষ অধিবেশনে বাধাবিঘ্ন চাইছে না কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement