shono
Advertisement
Congress

বিজেপিতে যোগ কংগ্রেস প্রার্থীর! ফের লোকসভার আসনে সহজ জয় গেরুয়া শিবিরের?

মনোনয়ন জমা দিয়েও প্রত্যাহার করে বিজেপিতে যোগ কংগ্রেস প্রার্থীর।
Posted: 01:11 PM Apr 29, 2024Updated: 04:22 PM Apr 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের (Congress) প্রতীকে মনোনয়ন জমা দিয়েছিলেন। কিন্তু ভোটের আগেই ইউ টার্ন। নির্বাচনের মাত্র ১৫ দিন আগেই বিজেপিতে যোগ দিলেন ইন্দোরের কংগ্রেস প্রার্থী। তাঁকে স্বাগত জানান বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। উল্লেখ্য, দিন কয়েক আগে কংগ্রেস প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ার জেরে ভোটের আগেই সুরাট কেন্দ্র থেকে জিতে গিয়েছিল বিজেপি। ইন্দোরেও কি সেই ঘটনার পুনরাবৃত্তি হবে?

Advertisement

জানা গিয়েছে, মার্চ মাসের শেষদিকে ইন্দোর কেন্দ্রের প্রার্থী হিসাবে অক্ষয় বামের নাম ঘোষণা করে কংগ্রেস। নির্ধারিত সময়সীমার মধ্যে কংগ্রেসের প্রতীকে মনোনয়ন জমা দেন অক্ষয়। তাঁর মনোনয়ন সঠিকভাবে গৃহীত হয়। ইন্দোর কেন্দ্রে অক্ষয়ের প্রধান প্রতিপক্ষ বিজেপির (BJP) শঙ্কর লালওয়ানি। বর্তমানে তিনিই ওই কেন্দ্রের সাংসদ।

[আরও পড়ুন: বাতিল হবে সংরক্ষণ! অমিত শাহের ভাইরাল ভিডিও ঘিরে তুমুল বিতর্ক, FIR দিল্লি পুলিশের

কিন্তু সোমবার আচমকাই পালটে যায় ছবিটা। সকালবেলা বিজেপি বিধায়ক রমেশ মেন্দোলাকে সঙ্গে নিয়ে মনোনয়ন প্রত্যাহার করেন অক্ষয়। জেলাশাসকের কাছে গিয়ে সমস্ত প্রক্রিয়া সেরে ফেলেন কংগ্রেস প্রার্থী। তার পরেই যোগ দেন গেরুয়া শিবিরে। নিজের এক্স হ্যান্ডেলে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় জানান, "লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থী অক্ষয় কান্তি বাম বিজেপিতে যোগ দিয়েছেন। তাঁকে দলে স্বাগত জানাই।"

প্রশ্ন উঠছে, লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) টিকিট পেয়েও কেন কংগ্রেস ছাড়লেন অক্ষয়? সূত্রের খবর, গত বছর মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে টিকিট চেয়েছিলেন অক্ষয়। কিন্তু তাঁকে প্রার্থী করেনি কংগ্রেস। যদিও লোকসভার টিকিট পেয়ে বেশ খুশি হয়েছিলেন অক্ষয়। আগামী ১৩ মার্চ লোকসভা নির্বাচন হবে ইন্দোরে। তার মাত্র ১৫ দিন আগেই মনোনয়ন প্রত্যাহার করে নিলেন কংগ্রেস প্রার্থী। ফলে প্রশ্ন উঠছে, সুরাটের মতো ইন্দোরেও কি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যাবে বিজেপি?

[আরও পড়ুন: অনুষ্ঠান থেকে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা, ছত্তিশগড়ে মৃত তিন শিশু-সহ ৮

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিন কয়েক আগে কংগ্রেস প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ার জেরে ভোটের আগেই সুরাট কেন্দ্র থেকে জিতে গিয়েছিল বিজেপি।
  • সকালবেলা বিজেপি বিধায়ক রমেশ মেন্দোলাকে সঙ্গে নিয়ে মনোনয়ন প্রত্যাহার করেন অক্ষয়। জেলাশাসকের কাছে গিয়ে সমস্ত প্রক্রিয়া সেরে ফেলেন কংগ্রেস প্রার্থী।
  • আগামী ১৩ মার্চ লোকসভা নির্বাচন হবে ইন্দোরে। তার মাত্র ১৫ দিন আগেই মনোনয়ন প্রত্যাহার করে নিলেন কংগ্রেস প্রার্থী।
Advertisement