shono
Advertisement

সাধারণ যাত্রীদের জন্য বিলাসবহুল সালোঁ কারের দরজা খুলল রেল

ভিআইপি সংস্কৃতির অবসান রেলে! আম আদমির জন্য খুলে গেল রেলের সালোঁ কার। The post সাধারণ যাত্রীদের জন্য বিলাসবহুল সালোঁ কারের দরজা খুলল রেল appeared first on Sangbad Pratidin.
Posted: 05:13 PM Mar 31, 2018Updated: 01:01 PM Jul 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেনে বসেই বাড়ির মতোই আরাম পেতে চান? নরম মখমলের গদিতে শুয়ে-বসে, জানালার বাইরে চোখ রেখে মনোরম প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে করতে যাত্রা করার শখ রয়েছে? ভিআইপি না হয়েও নিজের জন্য ব্যক্তিগত অ্যাটেনডেন্ট রাখতে চান রেল সফরে? তাহলে আপনার মতো ভ্রমণবিলাসী যাত্রীর জন্য সুখবর! শুক্রবার থেকে ভারতীয় রেলের বিশেষ সালোঁ কোচের দরজা খুলে দেওয়া হল সাধারণ মানুষের জন্য।

Advertisement

[৯০ হাজার নয়, রেলে নিয়োগ হবে ১ লক্ষ ১০ হাজার কর্মী]

শুক্রবার ওল্ড দিল্লি রেল স্টেশন থেকে রওনা দিল রেলের বিলাসবহুল অতিরিক্ত কোচ। এই প্রথম এই কোচ খুলে দেওয়া হল সাধারণ যাত্রীদের জন্য। রেলমন্ত্রক টুইট করে এই খবর জানিয়েছে। রেলের তরফে জানানো হয়েছে, এই সালোঁ কোচের সফর চলন্ত বাড়ির মতোই আরামদায়ক হবে। থাকবে যাবতীয় সুযোগ সুবিধা। প্রতিটি কামরার সঙ্গেই অ্যাটাচড বাথ, বড় লিভিং রুম, কিচেন। রেলের তরফে বিলাসবহুল ভিএইপি কামরার কয়েকটি ছবিও টুইট করা হয়েছে। এই কোচে চড়ে বসলে যাত্রাপথের দুর্দান্ত ‘ভিউ’ দেখতে পাবেন রিয়ার উইন্ডোয়।  ডাকলেই হাতের কাছে এসে হাজির হবে ব্রেকফাস্ট থেকে ডিনার! প্রথম এসি কোচটি একটি ব্যক্তিগত মালিকানাধীন একটি ভ্রমণ সংস্থা পুরোটাই বুক করেছে। ওল্ড দিল্লি রেলওয়ে স্টেশন থেকে জম্মু মেলের সঙ্গে অতিরিক্ত কোচটি জুড়ে দেওয়া হয়। ছয়জন যাত্রী নিয়ে শুরু হয় যাত্রা। ওই ছয় ভাগ্যবান যাত্রী এই বিশেষ লাক্সারি কোচের যাবতীয় সুযোগ সুবিধা পাবেন। এতদিন এই কোচগুলি রেলের উচ্চপদস্থ আধিকারিকদের জন্যই খোলা রাখা হত। বা মন্ত্রীদের জন্য। কিন্তু এবার থেকে একেবারে আম আদমিও টিকিট কেটে এই কোচে চাপতে পারবেন।

আইআরসিটিসি জানিয়েছে, অতিথিদের আপ্যায়নের কোনও ত্রুটি রাখা হবে না। বিশেষ সালোঁ কোচে প্রত্যেক যাত্রীর জন্য থাকবেন একজন করে ব্যক্তিগত অ্যাটেনডেন্ট। শুক্রবার থেকে চারদিনের যাত্রা শুরু করেছে অতিরিক্ত কোচটি। ওল্ড দিল্লি থেকে যাচ্ছে কাটরা। আইআরসিটিসি-র ওয়েবসাইট ও অ্যাপ থেকে এই কোচের টিকিট কাটা যাবে। খরচ পড়বে ২ লক্ষ টাকার কাছাকাছি। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, রেলে ভিআইপি সংস্কৃতির অবসান ঘটাতেই এই বিশেষ পরিষেবা সাধারণ মানুষের জন্য খুলে দিল রেল। গোটা দেশে রেলের এরকম ৩৩৬টি ‘সালোঁ কার’ রয়েছে। যার মধ্যে ৬২টি এসি।

[৯৫০০ আরপিএফ নিয়োগ রেলে, মহিলাদের কর্মসংস্থানে বাড়তি গুরুত্ব]

 

The post সাধারণ যাত্রীদের জন্য বিলাসবহুল সালোঁ কারের দরজা খুলল রেল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার