shono
Advertisement

চলন্ত ট্রেনে চড়তে গিয়ে বিপত্তি, মৃত্যুর মুখ থেকে মহিলাকে বাঁচালেন IRCTC কর্মী

মহিলাকে নবজীবন দান করেছেন ওই ব্যক্তি।
Posted: 04:01 PM Feb 17, 2022Updated: 04:03 PM Feb 17, 2022

সুব্রত বিশ্বাস: চলন্ত ট্রেনে চড়তে গিয়ে ট্রেন ও প্ল্যাটফর্মের মাঝে পড়ে গেলেন মহিলা। তবে নজিরবিহীনভাবে ট্রেন থেকে লাফিয়ে তাঁকে উদ্ধার করলেন IRCTC কর্মী। বুধবার হাওড়া ছেড়ে যাওয়া পাঠানকোটগামী হিমগিরি এক্সপ্রেসে উঠতে গিয়ে বিপত্তি। বারাণসী ক্যান্টনমেন্ট স্টেশনে দুর্ঘটনাটি ঘটে।

Advertisement

আরপিএফ সূত্রে জানা গিয়েছে, বুধবার দুপুর ২.৩৭ মিনিট নাগাদ ট্রেনটি বারাণসী ক্যান্টনমেন্ট থেকে ছেড়ে দেয়। এই সময় চলন্ত ট্রেনের এসি কামরায় এক দম্পতি চড়ার চেষ্টা করেন। সেই সময় ট্রেনের দরজার কাছে দাঁড়িয়ে থাকা আইআরসিটিসি কর্মী সুবোধবাবু তাদের চড়তে নিষেধ করেন। কিন্তু তা অমান্য করে ট্রেনে পুরুষ যাত্রীটি চড়তে পারলেও মহিলা যাত্রীটি ট্রেন ও প্ল্যাটফর্মের মাঝে ঢুকে যান।

[আরও পড়ুন: দৌড় থেমে গেল সত্তরে, প্রয়াত প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত]

সময় নষ্ট না করে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দিয়ে মহিলাকে ধরে উপরের দিকে টানতে থাকেন। প্ল্যাটফর্মে উপস্থিত যাত্রীদের চিৎকারে ট্রেনের চালক বিপদ বুঝে ট্রেন থামিয়ে দেন। ততক্ষণে মহিলাকে টেনে প্ল্যাটফর্মে তুলে আনেন সুবোধবাবু। মহিলা অক্ষত থাকায় সেই ট্রেনেই তিনি যাত্রা করেন। ঘটনার খবর পেয়ে আরপিএফ ও সিএসন কর্তৃপক্ষ ঘটনাস্থলে পৌঁছে ফুটেজ সংগ্রহ করে রেলবোর্ডে পাঠিয়ে দেয়।

রেলমন্ত্রক থেকে স্টেশনের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে ওই কর্মীকে অভিনন্দন করেন। এই ধরনের ঘটনায় বহু ক্ষেত্রে প্ল্যাটফর্মে উপস্থিত আরপিএফ কর্মীরা ত্রাতার ভূমিকায় দেখা গিয়েছে। তবে চলন্ত ট্রেন থেকে লাফিয়ে পড়ে ক্যাটারিং কর্মীর ভূমিকা সত্যিই প্রশংসাযোগ্য। সংস্থার ডিরেক্টর ক্যাটারিং দেবাশিস চন্দ্র বলেন, শুধু খাবার পরিবেশন নয়, যাত্রী নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্যে সহযোগিতা করাও এদের কাজ। কর্মী সুবোধ শ্রীবাস্তব যে কাজ করেছে তা প্রশংসাযোগ্য।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর সফরের ডিউটি সেরে ফেরার পথে দুর্ঘটনার কবলে পুলিশের গাড়ি, জখম ১০]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement