shono
Advertisement

শুরুর দুঘণ্টা আগে স্থগিত ISC’র কেমিস্ট্রি পরীক্ষা, জেনে নিন নতুন দিনক্ষণ

কী কারণে পরীক্ষা স্থগিত করা হল, তা এখনও অজানা।
Posted: 01:21 PM Feb 26, 2024Updated: 01:49 PM Feb 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরীক্ষা শুরুর দুঘণ্টা আগে স্থগিত হয়ে গেল আইএসসির (ISC) কেমিস্ট্রি পরীক্ষা। সোমবার দুপুর ২টো থেকে পরীক্ষা শুরুর কথা থাকলেও অনিবার্য কারণ দেখিয়ে পরীক্ষা স্থগিত করে দেন সিআইএসসিই বোর্ড (CISE)। সঙ্গে সঙ্গে পরীক্ষার পরবর্তী দিনক্ষণও জানিয়ে দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই পরীক্ষার কয়েক ঘণ্টা আগে আচমকা পরীক্ষা স্থগিত হয়ে যাওয়ায় বিপাকে কয়েক হাজার পরীক্ষার্থী।

Advertisement

বোর্ডের তরফে জানানো হয়েছে, আইএসসি বা দ্বাদশ শ্রেণির রসায়ন বা কেমিস্ট্রির প্রথম পেপার পরীক্ষা হবে ২১ মার্চ। তবে কী কারণে পরীক্ষা স্থগিত করা হল, তা এখনও অজানা। তবে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের একাংশের মত, শেষ মুহূর্তে পরীক্ষার প্রশ্নপত্র হয়তো ফাঁস হয়ে যাওয়া, তড়িঘড়ি পরীক্ষা বাতিল করা হল।

[আরও পড়ুন: সুন্দরবনের জঙ্গলে কাঁকড়া ধরতে গিয়ে বিপদ, বাঘের হামলায় মৃত্যু মৎস্যজীবীর]

 

 আইএসসির দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হয় ১২ ফেব্রুয়ারি। শেষ হওয়ার কথা ১৮ মার্চ। কিন্তু পরীক্ষা পিছিয়ে যাওয়ার ফলে তা শেষ হবে ২১ মার্চ। এদিন অধিকাংশ পরীক্ষার্থী স্কুলে স্কুলে পৌঁছে গিয়েছিল। সেখানে গিয়ে পরীক্ষা স্থগিত রাখার নোটিস দেখতে পান। ফলে বিপাকে পড়ে তারা। সূত্রের খবর, পড়ুয়াদের জানানো হয়েছে ধর্মীয় অনুষ্ঠানের জন্য় পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। অথচ একই বোর্ডের দশম শ্রেণির পরীক্ষা হয়েছে এদিন। পরীক্ষার্থীদের একাংশের মতে, প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ায় পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। 

[আরও পড়ুন: বাড়িতে আগুন, ঘুমঘোরেই মৃত্যু শাশুড়ি ও জামাইয়ের, আশঙ্কাজনক মেয়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement