shono
Advertisement

ভারতে ‘জেহাদ’ছড়াতে দিল্লির হিংসার ছবি হাতিয়ার করছে আইএস

মার্কিন গোয়েন্দা সংস্থা সূত্রে এমন খবর মিলেছে। The post ভারতে ‘জেহাদ’ ছড়াতে দিল্লির হিংসার ছবি হাতিয়ার করছে আইএস appeared first on Sangbad Pratidin.
Posted: 03:55 PM Feb 28, 2020Updated: 03:55 PM Feb 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির হিংসার ছবি ব্যবহার করে ভারতীয় মুসলিমদের নিজেদের দিকে টানতে চাইছে ইসলামিক স্টেটের(IS) জঙ্গিরা। তাদের লক্ষ্য, দেশের মুসলিমদের অত্যাচারের কথা তুলে ধরে এদেশে সন্ত্রাসের জাল বিস্তার করা। জেহাদ বিস্তার করার চেষ্টা করছে IS। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন গ্রুপে তারা এই ছবি ছড়িয়ে দিচ্ছে। এমনকি উসকানিমূলক মন্তব্যও পোস্ট করছে তারা। লেখা হচ্ছে, “ভারতে মুসলিমরা অত্যাচারিত। তাই ভারতের মুসলিমরা এক হোক।” মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা SITE সূত্রে এমন খবর মিলছে। মার্কিন এই সংস্থা জঙ্গিগোষ্ঠির অনলাইন কার্যকলাপের উপর নজর রাখে। তারাই এই চাঞ্চল্যকর তথ্য তুলে ধরেছে।

Advertisement

[আরও পড়ুন : অনুপ্রবেশকারী ধরলেই নগদ ৫০০০! পুরস্কার ঘোষণা মহারাষ্ট্র নবনির্মাণ সেনার]

জানা গিয়েছে, রাস্তায় ফেলে CAA বিরোধী এক মুসলিম ব্যক্তিকে মারধর করা হচ্ছে, এই ছবি তুলেছিলেন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের এক চিত্র সাংবাদিক। ‘দিল্লিতে এক মুসলিম ব্যক্তিকে মারধর করছে CAA সমর্থকরা’, এই মর্মে ক্যাপশন করে ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করা হয়। সেই ছবিটিকে ব্যবহার করছে আইসিস জঙ্গিরা। ‘ভারতে মুসলিমদের উপর অত্যাচার করা হচ্ছে’, এই বিষয়টি তুলে ধরে আইএস জঙ্গিরা ভারতীয় মুসলিমদের নিজেদের দিকে টানতে চাইছে। যাতে ভারতে সন্ত্রাসের জাল বিস্তার করতে সুবিধা হয়। নিজেদের টুইটার হ্যান্ডেলে ধর্মীয় উস্কানিমূলক মন্তব্যও করেছে আইএস। তারা লিখেছে, “সব মুসলিমরা এক হও। যারা লড়াই করছে, তারা অনুমতি পেয়েছে। আল্লাহ শক্তি দেবে, যাদের অন্যায়ভাবে বাড়ি থেকে বার করে দেওয়া হচ্ছে তারা শুধু বলেছিল, আমাদের ঈশ্বর আল্লাহ।” দিল্লির দাঙ্গার বেশ কিছু ছবি ও ভিডিও বিকৃত করে নেট দুনিয়ায় ছড়িয়ে দেওয়া হচ্ছে বলেও দাবি গোয়েন্দাদের।

[আরও পড়ুন :পাতিদার আন্দোলন মামলায় সাময়িক স্বস্তি হার্দিকের, জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট]

সূত্রের খবর, এটাই প্রথম নয়। এর আগেও একাধিকবার ভারতের অভ্যন্তরের অশান্তির ছবি হাতিয়ার করেছে আইএস। তারা এভাবেই মুসলিমদের একজোট করে অশান্তি পাকানোর চেষ্টা করেছে। তবে কোনও লাভ হয়নি। কিন্তু এবার আইএসের এই প্রচারে সিঁদুরে মেঘ দেখছেন গোয়েন্দারা।

The post ভারতে ‘জেহাদ’ ছড়াতে দিল্লির হিংসার ছবি হাতিয়ার করছে আইএস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার