৩.২ কোটির ডলার পাচারের চেষ্টা, হাতেনাতে ধরা পড়ল বিমানসেবিকা

06:54 AM Jan 09, 2018 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডলার পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল বিমানসেবিকা। সোমবার রাতের এই ঘটনায়  চাঞ্চল্যের সৃষ্টি হয় দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে। বিমানসেবিকার কাছ থেকে ৩.২ কোটি টাকা মূল্যের ডলার উদ্ধার করেন রাজস্ব দপ্তরের গোয়েন্দারা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[গবেষণা ছেড়ে হিজবুলে যোগ, পড়ুয়াকে বহিষ্কার আলিগড় বিশ্ববিদ্যালয়ের]

Advertising
Advertising

জানা গিয়েছে, বহুদিন ধরেই ওই পাচারচক্র সক্রিয় ছিল। কয়েক মাস আগে রাজস্ব দপ্তরের গোয়েন্দাদের কাছে খবর আসে হংকং যাতায়াতের বিমানে অবৈধভাবে ডলার ও সোনা পাচার করা হয়। এ বিষয়ে অমিত নামের এক পাচারকারীর উপর আগে থেকেই নজর ছিল গোয়েন্দাদের। জানা গিয়েছে, এই অমিতেরই বন্ধু জেট এয়ারওয়েজের ওই বিমানসেবিকা। যার পুরোপুরি সুযোগ নেয় ওই পাচারকারী। বিমানসেবিকার মাধ্যমে ডলার ও সোনা পাচারের কাজ শুরু করে। গত দুই মাস ধরে এই কাজ চলছে। কিন্তু কীভাবে? গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে অ্যালুমিনিয়াম ফয়েলে মুড়ে ডলার পাচার করা হত। যা স্ক্যানারে ধরা পড়া খুবই শক্ত। এভাবেই প্রায় ১০ লক্ষ ডলার বৈআইনিভাবে আমদানি ও রপ্তানি করা হয়েছে।

[কেন্দ্রের ডিগবাজি, এবার সিনেমা হলে জাতীয় সংগীত বাধ্যতামূলক না করার আরজি]

বহু দিন ধরেই এই কাণ্ডকারখানায় নজর ছিল গোয়েন্দাদের। সোমবার রাতে বিমানসেবিকা যখন হংকং থেকে আসা ফ্লাইটে দিল্লির বিমানবন্দরে নামে তাকে সঙ্গে সঙ্গে ঘিরে ধরেন গোয়েন্দারা। ফয়েলে মোড়া ডলার উদ্ধার হয় তাঁর কাছ থেকে। অমিতকে আগেই গ্রেপ্তার করা হয়েছিল। গ্রেপ্তার করা হয়েছে বিমানসেবিকাকেও। জেট এয়ারওয়েজের পক্ষ থেকেও উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[এর কল্যাণেই শিষ্যাদের সঙ্গে সহবাস করত ধর্ষক রাম রহিম, গ্রেপ্তার চিকিৎসক]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ৩.২ কোটির ডলার পাচারের চেষ্টা, হাতেনাতে ধরা পড়ল বিমানসেবিকা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next