shono
Advertisement
Lok Sabha Election

ভোটের মধ্যেই মুখোমুখি বিতর্কে বসুন মোদি ও রাহুল, অভিনব প্রস্তাব প্রাক্তন বিচারপতিদের

Published By: Biswadip DeyPosted: 05:06 PM May 09, 2024Updated: 06:02 PM May 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের তিনটি দফার নির্বাচন হয়ে গিয়েছে। কেন্দ্রের হিসেবে অর্ধেকের বেশি কেন্দ্রে ভোটদান সম্পন্ন। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) মুখোমুখি প্রকাশ্যে বিতর্কসভায় বসার আমন্ত্রণ জানালেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি বি লোকুর, হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি এ পি শাহ ও বর্ষীয়ান সাংবাদিক এন রাম।

Advertisement

কেন এমন আমন্ত্রণ? জানানো হয়েছে, রাজনৈতিক প্রতিপক্ষদের পরস্পরকে চ্যালেঞ্জ করতে দেখা গেলেও কোনও 'অর্থপূর্ণ সাড়া' দিতে দেখা যায়নি কাউকেই। এদিকে আজকের ডিজিটাল বিশ্বে ভুয়ো তথ্য, ভুয়ো ব্যাখ্যার ছড়াছড়ি। এই অবস্থায় মানুষকে প্রকৃত শিক্ষিত করে তোলা দরকার, যাতে ভোট দিতে যাওয়ার আগে তথ্যগত বিষয়ে অবগত থেকে তবে তাঁরা বুথে যেতে পারেন। তাঁদের আশা, কোনও নির্দলীয়, অবাণিজ্যিক মঞ্চে রাজনৈতিক নেতাদের কথা বলতে দেখলে নাগরিকরা লাভবান হবেই।

[আরও পড়ুন: রাষ্ট্রপতির দ্বারস্থ হওয়া সন্দেশখালির নির্যাতিতারা ভুয়ো? রেখা পাত্রর নয়া ভিডিও ঘিরে শোরগোল]

এন রাম তাঁর এক্স হ্যান্ডলে লিখেছেন, 'এই ধরনের একটি গণ বিতর্ক জনসাধারণকে কেবল শিক্ষিত করবে তাই নয়। বরং একটি সুস্থ ও প্রাণবন্ত গণতন্ত্রের সত্যিকারের চিত্র তুলে ধরার ক্ষেত্রে একটি মহান নজির স্থাপন করবে।'

প্রতিবারের মতো এবারও নির্বাচন কাছে আসতেই গেরুয়া শিবির আক্রমণ শুরু করেছে বিরোধীদের। একই ভাবে বিরোধীরাও লাগাতার কটাক্ষ করেছে মোদি-সহ বিজেপির সব শীর্ষ নেতাকে। এই পরিস্থিতিতে অভিনব এক প্রস্তাব দিলেন এন রামরা। এখন দেখার রাহুল বা মোদি এই ধরনের প্রস্তাবে কীরকম সাড়া দেন।

[আরও পড়ুন: অভিযোগকারীরা বিজেপির মুখোশ খুলে দিচ্ছে! সন্দেশখালি কাণ্ডে এবার তৃণমূলের পাশে কংগ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা নির্বাচনের তিনটি দফার নির্বাচন হয়ে গিয়েছে।
  • এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে মুখোমুখি প্রকাশ্যে বিতর্কসভায় বসার আমন্ত্রণ জানালেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি বি লোকুর, হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি এ পি শাহ ও বর্ষীয়ান সাংবাদিক এন রাম।
  • তাঁদের আশা, কোনও নির্দলীয়, অবাণিজ্যিক মঞ্চে রাজনৈতিক নেতাদের কথা বলতে দেখলে নাগরিকরা লাভবান হবেই।
Advertisement