shono
Advertisement

কর্ণাটকে RSS’কে নিষিদ্ধ করার হুঁশিয়ারি কংগ্রেসের, ‘পুড়িয়ে ছাই করে দেব’ হুমকি বিজেপির

সম্প্রতি কেরলের মন্দিরে নিষিদ্ধ করা হয়েছে আরএসএসের গতিবিধি।
Posted: 02:09 PM May 27, 2023Updated: 03:35 PM May 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকে কার্যতই মুখ থুবড়ে পড়তে হয়েছে বিজেপিকে। এই পরিস্থিতিতে কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গের ছেলে প্রিয়াঙ্ক খাড়গের হুঁশিয়ারি, দক্ষিণী রাজ্যে অশান্তি ছড়াতে চেষ্টা করলেই নিষিদ্ধ করে দেওয়া হবে আরএসএস ও বজরং দলকে। এবার তাঁকে পালটা দিলেন কর্ণাটকের রাজ্য বিজেপি সভাপতি নলীনকুমার কাতিল। তাঁর হুমকি, এমন কোনও পদক্ষেপ করলেই কংগ্রেসকে ‘পুড়িয়ে ছাই’ করে দেওয়া হবে!

Advertisement

দ্বিতীয় বারের জন্য কর্ণাটকের (Karnataka) মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন সিদ্দারামাইয়া (Siddaramaiah)। আর তারপরই রাজ্যের কংগ্রেস বিধায়ক প্রিয়াঙ্ক হুঁশিয়ারি দেন, ”যদি কোনও রাজনৈতিক কিংবা ধর্মীয় প্রতিষ্ঠান শান্তিভঙ্গের চেষ্টা করে, সাম্প্রদায়িক ঘৃণা ছড়ায় কর্ণাটকে তাহলে আমাদের সরকার আইনি পথে এর মোকাবিলা করতে কোনও দ্বিধা করবে না। নিষিদ্ধ করে দেবে। সে তারা আরএসএস হোক কিংবা অন্য কোনও সংগঠন।”

[আরও পড়ুন: ফের বড়পর্দায় মুক্তি পাচ্ছে সানি-আমিশার ‘গদর: এক প্রেম কথা’, কিন্তু কেন?]

তাঁর এহেন মন্তব্যের পর মুখ খুলেছে বিজেপি। দলের রাজ্য সভাপতির হিংস্র হুঁশিয়ারি, ”প্রিয়াঙ্ক খাড়গে আরএসএসকে নিষিদ্ধ করার কথা বলেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আরএসএসের একজন স্বয়ংসেবক এবং তিনি এর কেন্দ্রবিন্দুতে রয়েছেন। আমরা সবাই আরএসএসের (RSS) স্বেচ্ছাসেবক। এর আগে পণ্ডিত জওহরলাল নেহরু, ইন্দিরা গান্ধী ও নরসিমহা রাও সরকারও এই চেষ্টা করেছে। কিন্তু সফল হতে পারেনি। চেষ্টা করে দেখুন বজরং দল ও আরএসএসকে নিষিদ্ধ করার। কংগ্রেস (Congress) পুড়ে ছাই হয়ে যাবে। প্রিয়াঙ্ক খাড়গের উচিত দেশের ইতিহাসটা জেনে রাখা। ওঁর উচিত মুখ সামলে কথা বলা।”

এদিকে মাত্র কয়েক দিন আগে কেরলের মন্দিরে নিষিদ্ধ করা হয়েছে আরএসএসের গতিবিধি। বিতর্ক উসকে এই নির্দেশিকা জারি করেছে ত্রিবাঙ্কুর দেবাস্বম বোর্ড। নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছে, পুজার্চনা ছাড়া মন্দির চত্বরে অন্য কোনও গতিবিধি করা যাবে না। এই পরিস্থিতিতে এবার কর্ণাটকের কংগ্রেস সরকারও ইঙ্গিত দিল আরএসএস সম্পর্কে কড়া হওয়ার।

[আরও পড়ুন: ‘অন্যের সিদ্ধান্তকে সম্মান করতে শিখুন..’, দ্বিতীয় বিয়ে বিতর্কে জবাব আশিস বিদ্যার্থীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement