‘লাভ জেহাদ’ রুখতে আইন আনবে কর্ণাটকও, ঘোষণা বিজেপির সাধারণ সম্পাদকের

12:43 PM Nov 04, 2020 |
Advertisement
Advertisement
@font-face { font-family: 'Noto Sans Bengali'; font-style: normal; font-weight: 400; src: url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Regular.eot); src: url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Regular.eot?#iefix) format('embedded-opentype'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Regular.woff2) format('woff2'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Regular.woff) format('woff'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Regular.ttf) format('truetype') } @font-face { font-family: 'Noto Sans Bengali bold'; font-style: normal; font-weight: 700; src: url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Bold.eot); src: url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Bold.eot?#iefix) format('embedded-opentype'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Bold.woff2) format('woff2'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Bold.woff) format('woff'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Bold.ttf) format('truetype') } p {font-family: 'Noto Sans Bengali', sans-serif; font-size: 20px; line-height: 33px;}

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশ, হরিয়ানা, মধ্যপ্রদেশের পর এবার কর্ণাটক (Karnataka)। বিয়ের জন্য ধর্মান্তকরণ রুখতে এবার আইন আনতে চলেছে বিজেপি শাসিত আরেক রাজ্য। দক্ষিণ ভারতে বিজেপির (BJP) ইন-চার্জ এবং সদ্য বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়া সিটি রবি (CT Ravi) মঙ্গলবার একথা জানিয়েছেন। বিয়ের জন্য ধর্মান্তকরণের সঙ্গে যুক্তদের কড়া শাস্তির মুখে পড়তে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এদিন এক টুইটে রবি দাবি করেন, ‘‘এলাহাবাদ হাই কোর্টের নির্দেশের উপরে ভিত্তি করে শুঘু বিয়ের জন্য ধর্ম পরিবর্তনের বিরুদ্ধে আইন আনবে কর্ণাটক সরকার। জেহাদিরা আমাদের বোনেদের সম্মানহানি করলে আমরা চুপ থাকব না। এই ধরনের ধর্মান্তকরণের সঙ্গে যারাই জড়িত থাকবে তাদের কঠোর ও দ্রুত শাস্তির মুখে পড়তে হবে।’’ সোমবার একই সুর লক্ষ্য করা গিয়েছিল কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী সিএম অশ্বথের বক্তব্যেও। তিনি জানিয়েছিলেন, এবিষয়ে আইন আনার আগে উত্তরপ্রদেশে বিয়ের জন্য ধর্মান্তকরণের ক্ষেত্রে কী আইনের প্রস্তাব রাখা হয়েছে তা খতিয়ে দেখা হবে।

[আরও পড়ুন: ‘জরুরি অবস্থার ছায়া’, অর্ণব গোস্বামীর গ্রেপ্তারির প্রতিবাদে সরব বিজেপির নেতামন্ত্রীরা]

এদিকে সোমবারই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan) জানান, ভিন্ন ধর্মের মধ্যে বিয়ে আটকাতে রাজ্যে আইন চালু করবেন তাঁরা। তিনি হুঁশিয়ারি দেন, ‘‘প্রেমের নামে কোনও জেহাদ (Love jihad) চলবে না। কেউ এতে জড়িয়ে পড়লে তাকে উচিত শিক্ষা দেওয়া হবে। আর সেজন্যই একটি আইন জারি করা হবে।’’

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

একই সুর শোনা গিয়েছে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টার ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের গলাতেও। কিছুদিন আগে হরিয়ানার বল্লভগড়ে ধর্ম বদলে রাজি না হওয়ায় প্রকাশ্যে এক যুবতীকে গুলি করে খুন করার অভিযোগ ওঠে এক যুবকের বিরুদ্ধে। সেই ঘটনার পর থেকেই বিজেপি শাসিত রাজ্যগুলি একে একে লাভ জেহাদ রুখতে আইন আনার কথা জানিয়েছে। তবে তারও আগে অসমও এই পথে হেঁটেছে। লাভ জেহাদ রুখতে মৃত্যুদণ্ড কার্যকর করার ব্যাপারে ভাবার কথা জানিয়েছে তারা। 

[আরও পড়ুন: চিনকে বার্তা দিয়ে সমুদ্রে গর্জন ভারতীয় রণতরীর, বঙ্গোপসাগরে শুরু মালাবার নৌ মহড়া]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next