shono
Advertisement
Karnataka

ধর্ম পরিবর্তনে গররাজি, স্ত্রীর সামনেই যুবতীকে ধর্ষণ! ফের শিরোনামে কর্নাটক

ধর্ষণের ঘটনায় রফিকের স্ত্রীর পূর্ণ মদত ছিল বলে দাবি নির্যাতিতার।
Posted: 03:26 PM Apr 22, 2024Updated: 03:26 PM Apr 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাভ জেহাদ ও খুনের অভিযোগে ইতিমধ্যেই সরগরম দক্ষিণী রাজ্য কর্নাটক (Karnataka)। এরই মাঝে ফের গুরুতর অভিযোগ প্রকাশ্যে এল কংগ্রেস (Congress) শাসিত কর্নাটক থেকে। ধর্ম বদলে রাজি না হওয়ায় স্ত্রীর সামনেই ২৮ বছরের এক যুবতীকে ধর্ষণের অভিযোগ উঠল রফিক নামে এক ব্যক্তির বিরুদ্ধে। শুধু তাই নয়, বিবাহিত ওই হিন্দু মহিলাকে ধর্ষণের ঘটনায় রফিকের স্ত্রীর পূর্ণ মদত ছিল বলে দাবি নির্যাতিতার।

Advertisement

পুলিশের কাছে নির্যাতিতার অভিযোগ, মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে দিনের পর দিন শারীরিক নিগ্রহ করেছেন রফিক। মহিলার আপত্তিকর ছবি তুলে, সেই ছবিকে হাতিয়ার করে ধর্ম বদলের জন্য চাপ দেওয়া হয়। ২০২৩ সালে রফিক ও তাঁর স্ত্রী কর্নাটকের বেলগাভিতে তাঁদের বাড়িতে থাকার জন্য বাধ্য করে এবং জানায়, তাঁরা যা বলবে তা পালন করতে হবে। ওই বাড়িতে থাকাকালীন রফিক তাঁর স্ত্রীর সামনেই তাঁকে ধর্ষণ করে বলে অভিযোগ মহিলার। শুধু তাই নয়, মহিলার দাবি, রীতিমতো জোর করে তাঁকে বোরখা পরতে ও মাথায় সিঁদুর না দিতে বাধ্য করে অভিযুক্তরা।

[আরও পড়ুন: বেনজির সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের, ৩০ সপ্তাহ পেরলেও নাবালিকা ধর্ষিতাকে গর্ভপাতের অনুমতি]

মহিলার অভিযোগের ভিত্তিতে বেলগাভির পুলিশ সুপার ভীমাশংকর গুলেদা জানিয়েছেন, রফিক নামে এক ব্যক্তির বিরুদ্ধে ওই হিন্দু মহিলা জোর করে ধর্ম পরিবর্তনের অভিযোগ করেছেন। নির্যাতিতার দাবি অনুযায়ী, তাঁকে ধর্ষণ করা হয়েছে। পাশাপাশি মুসলিম রীতিনীতি পালনের জন্য বাধ্য করা হয়েছে। পুলিশের কাছে মহিলা অভিযোগ করেছেন, রফিক তাঁকে জানায় সে পিছিয়ে পড়া সম্প্রদায়ভুক্ত, ফলে স্বামীকে তালাক দিয়ে তাঁর ধর্ম পরিবর্তন করা উচিত। যদি সে কথা না শোনে সেক্ষেত্রে আপত্তিকর ছবি ফাঁস করে দেওয়ার পাশাপাশি খুনের হুমকিও দেয় রফিক ও তাঁর স্ত্রী। মহিলার অভিযোগের ভিত্তিতে ৭ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল গাড়ি, বিয়েবাড়ি থেকে ফেরার পথে উত্তরাখণ্ডে মৃত ৪]

প্রসঙ্গত, গত ১৮ এপ্রিল কলেজ ক্যাম্পাসে খুন হন কর্নাটকের কংগ্রেস নেতা নিরঞ্জন হিরেমথের কন্যা নেহা। তাঁকে কুপিয়ে খুন করে ওই কলেজেরই এক প্রাক্তন ছাত্র। অভিযুক্তের নাম ফয়াজ। এই ঘটনায় লাভ জেহাদের অভিযোগ তুলেছে বিরোধী শিবির। সে ঘটনার মাঝেই এবার নতুন অভিযোগে সরগরম দক্ষিণের কর্নাটক রাজ্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে দিনের পর দিন মহিলাকে শারীরিক নিগ্রহের অভিযোগ কর্নাটকে।
  • আপত্তিকর ছবি তুলে, সেই ছবিকে হাতিয়ার করে ধর্ম বদলের জন্য চাপ!
  • ৭ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্তে পুলিশ।
Advertisement