shono
Advertisement

মাটির তলায় অস্ত্র কারখানার হদিশ, জামতাড়ায় অভিযান কলকাতা পুলিশের STF-এর

ধৃতকে জেরা করে হদিশ মেলে কারখানার।
Posted: 03:00 PM Oct 15, 2022Updated: 03:31 PM Oct 15, 2022

অর্ণব আইচ: মাটির তলায় অস্ত্রের ভাণ্ডার। পুলিশের চোখ এড়িয়ে তৈরি হচ্ছিল আগ্নেয়াস্ত্র। এদিক ওদিক ছড়িয়ে কার্তুজ, ম্যাগাজিন, রিভলবার। মাটির নিচে অস্ত্র কারখানা দেখে চক্ষু চড়কগাছ কলকাতা পুলিশের (Kolkata Police)। এ যেন ঠিক সিনেমার সেট!

Advertisement

 

[আরও পড়ুন: লজ্জা! বিশ্ব ক্ষুধা সূচকে বাংলাদেশ, পাকিস্তানেরও নিচে ভারত! গতবারের থেকে নামল আরও ছ’ধাপ]

কিছুদিন আগেই কলকাতা পুলিশের এসটিএফের হাতে ধরা পড়েছিল ইমতিয়াজ নামে এক ব্যক্তি। তাকে জেরা করেই এই অস্ত্র কারাখানার হদিশ মেলে। এরপর শুক্রবার রাতে ইমতিয়াজকে নিয়ে জামতাড়ায় বিশেষ অভিযান চালায় কলকাতা এসটিএফ। জানা গিয়েছে, শাহজাহান খানের বাড়ির নিচে অস্ত্র কারখানার হদিশ মেলে।

দেখা যায়, ঘরের নিচে নামার জন্য বিশেষ সিঁড়ির বন্দোবস্ত রয়েছে। সেই সিঁড়ি দিয়ে নিচে নামতেই দেখা যায় চারপাশে ছড়িয়ে রয়েছে একাধিক যন্ত্রপাতি। কোথাও অর্ধনির্মিত রিভলবার পড়ে রয়েছে, আবার কোথাও বন্দুকের নল লাগানোর কাজ অর্ধসমাপ্ত হয়ে রয়েছে। জামতাড়ার পাতালঘরের কারখানা থেকে ৭টি অর্ধসমাপ্ত রিভলবার, প্রচুর কার্বাইন, ম্যাগাজিন-সহ একাধিক যন্ত্রপাতি উদ্ধার হয়েছে। পাশাপাশি, বন্দুক তৈরির প্রচুর কাঁচামালও মিলেছে।

[আরও পড়ুন: ১১ বছরে অনাদায়ী ঋণের অঙ্ক ১ লক্ষ ২৯ হাজার কোটি! তবু ঋণখেলাপিদের তথ্য দিতে নারাজ ব্যাংক]

এতদিন আর্থিক প্রতারণা, এটিএম জালিয়াতির জন্য খবরের শিরোনামে থাকত ঝাড়খণ্ডের জামতাড়া। কখনও নাম ভাঁড়িয়ে ফোন করে অ্যাকাউন্ট সাফ করা হত, কখনও আবার লটারি জেতার লোভ দেখিয়ে হাতানো হত টাকা। আধার কার্ড থেকে প্যান কার্ড, ভোটার আইডি থেকে যে কোনও ধরনের ভুয়ো পরিচয়পত্র নিমেষে তৈরি হত জামতাড়ায়। এবার সেই জামতাড়াতেই খোঁজ মিলল ‘পাতালঘরে’র অস্ত্রাগারের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement