shono
Advertisement

আরও বিপাকে অখিল গিরি, বিতর্কিত মন্তব্য নিয়ে এবার দিল্লিতে অভিযোগ দায়ের লকেটের

এরাজ্যেও অখিলের বিরুদ্ধে দায়ের হয়েছে FIR।
Posted: 10:00 AM Nov 13, 2022Updated: 10:08 AM Nov 13, 2022

নন্দিতা রায়, নয়াদিল্লি: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে (President Draupadi Murmu) নিয়ে তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী অখিল গিরির (Akhil Giri) মন্তব্যের বিরোধিতায় এবার দিল্লি দরবারে বিজেপি। খাস রাজধানীতে রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে চলেছেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। দিল্লির নর্থ অ্যাভিনিউ থানায় অভিযোগ দায়ের করবেন হুগলির সাংসদ।

Advertisement

শুক্রবার নন্দীগ্রামের (Nandigram) গোকুলনগরের সভায় রাষ্ট্রপতি সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেন অখিল গিরি। তাঁর মন্তব্য ছিল, “বলে দেখতে ভাল নয়। কী রূপসী? কী দেখতে ভাল? আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?” যদিও তাঁর এই মন্তব্যের নেপথ্যে বিরোধী দলনেতার উসকানি রয়েছে বলে দাবি অখিল গিরির। তাঁর অভিযোগ, দিনকয়েক ধরে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)তাঁকে অপমান করেছেন। কখনও ‘হাফ প্যান্ট পরা মন্ত্রী’, আবার কখনও ‘কাকের মতো দেখতে’ বলে কটাক্ষ করছেন। তারই পালটা দিতে গিয়ে রামনগরের তৃণমূল বিধায়কের এহেন মন্তব্য। কিন্তু শুভেন্দুকে বিঁধতে গিয়ে দেশের সর্বোচ্চ নাগরিককেই অপমান করে বসেছেন।

[আরও পড়ুন: প্রথা ভেঙে এবার দেরিতে বসছে সংসদের শীতকালীন অধিবেশন, কটাক্ষ বিরোধীদের]

অখিল গিরির সেই মন্তব্যের প্রতিবাদে ইতিমধ্যেই নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি। মালদহের হবিবপুর থানাতেও দায়ের হয়েছে অভিযোগ। গতকাল রাজ্যের বিভিন্ন প্রান্তে মন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে সরব মিছিলও করেছে গেরুয়া শিবির। কিন্তু রাজ্য পুলিশের উপর আস্থা রাখতে না পেরে লকেট দিল্লিতে মামলা দায়ের করার সিদ্ধান্ত নিয়েছেন। লকেটের ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, বাংলার পুলিশ রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে পদক্ষেপ করবে কিনা সেটা নিয়ে সন্দিহান সাংসদ। সেজন্যই দিল্লিতে অভিযোগ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

[আরও পড়ুন: তিনদিনের মধ্যে দ্বিতীয়বার ভূমিকম্প দিল্লিতে, কেঁপে উঠল রাজধানীর পার্শ্ববর্তী এলাকাও]

উল্লেখ্য, বিতর্কিত এই মন্তব্য করে অখিল গিরি ইতিমধ্যেই ভালমতো বিপাকে পড়েছেন। জাতীয় মহিলা কমিশন ইতিমধ্যেই তাঁকে নোটিস পাঠিয়েছে। এই মন্তব্যের নিন্দা করেছে খোদ তাঁর দল তৃণমূল কংগ্রেসই। এবার দিল্লিতেও এফআইআর (FIR) দায়ের হতে চলেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement