shono
Advertisement
Lok Sabha 2024

'কংগ্রেস ক্ষমতায় থাকলে ৫ হাজার টাকা হত মোবাইল বিল', ত্রিপুরায় বললেন মোদি

'কেরলে দোস্তি, দেশের বাকি অংশে কুস্তি', বাম-কংগ্রেসের দ্বিমুখী নীতি নিয়েও তোপ মোদির।
Posted: 07:35 PM Apr 17, 2024Updated: 07:36 PM Apr 17, 2024

প্রণব সরকার, আগরতলা: "দেশের কোথাও দুর্নীতি বরদাস্ত করা হবে না। দুর্নীতি করলে শাস্তি পেতেই হবে।" আগরতলার বিবেকানন্দ ময়দানের জনসভায় কংগ্রেস-সিপিএমকে (CPIM) একযোগে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 'কেরলে দোস্তি, দেশের বাকি অংশে কুস্তি', বাম-কংগ্রেসের এই দ্বিমুখী নীতি নিয়েও তোপ দাগলেন মোদি।

Advertisement

বাম-কংগ্রেস সম্পর্ক প্রসঙ্গে মোদি (Narendra Modi) বললেন, "আগে ত্রিপুরায় কংগ্রেস এবং বামেরা একে অপরকে গালিগালাজ করত, কিন্তু নিজেদের স্বার্থ এবং অস্তিত্বরক্ষার তাগিদে এখন তারা হাতে হাত মিলিয়ে এক হয়ে গিয়েছে। উত্তর-পূর্ব ভারতে কংগ্রেস এবং বামেরা এক হয়ে গেলেও কেরালায় এরা নিজেদের মধ্যে একে অপরকে গালিগালাজ করছে। কংগ্রেস (Congress) বামেদেরকে কেরালায় দল বলে।"

[আরও পড়ুন: কাকার সঙ্গে চুটিয়ে প্রেম, ঘনঘন ফোনালাপ মেয়ের! দুজনকেই খুন করলেন বাবা, দোসর ছেলে]

মোদির অভিযোগ, কংগ্রেসের শাসনকালে উত্তর-পূর্বাঞ্চলের জন্য 'লুট ইস্ট' পলিসি ছিল। গোটা উত্তর-পূর্ব ভারতকে শোষণ করা হত। কিন্তু বিজেপি (BJP) সরকারে আসার পর তাদের এই নীতিতে তালা লাগিয়ে দেওয়া হয়েছে। তার পরিবর্তে বর্তমানের বিজেপি সরকার দেশের উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়নের জন্য 'অ্যাক্ট ইস্ট পলিসি' নিয়েছে। এই পলিসির জন্য উত্তর-পূর্বাঞ্চলে একের পর এক উন্নয়নমূলক কাজ হচ্ছে।

[আরও পড়ুন: দিল্লির ব্যস্ত উড়ালপুলে শুটআউট, পুলিশ অফিসারকে ‘খুন’ করে আত্মঘাতী যুবক!]

প্রধানমন্ত্রীর দাবি, "আগে যেখানে সামান্য মোবাইল পরিষেবা পাওয়া কষ্টসাধ্য ছিল সেই ত্রিপুরায় এখন 5G মোবাইল পরিষেবা চালু হয়েছে। মানুষের কল্যাণের কথা ভেবে খুব সস্তায় মোবাইল ইন্টারনেট ব্যবস্থা চালু করেছে বর্তমান সরকার। এখন যেখানে মাত্র ৪০০ টাকায় সারা মাসের ইন্টারনেট-সহ মোবাইল পরিষেবা পাওয়া যায়। যদি কংগ্রেস সরকার থাকতো তাহলে এখন মাসে মোবাইলের জন্য পাঁচ হাজার টাকা দিতে হতো প্রতি মাসে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দেশের কোথাও দুর্নীতি বরদাস্ত করা হবে না।
  • 'কেরলে দোস্তি, দেশের বাকি অংশে কুস্তি', বাম-কংগ্রেসের এই দ্বিমুখী নীতি নিয়েও তোপ দাগলেন মোদি।
  • মোদির অভিযোগ, কংগ্রেসের শাসনকালে উত্তর-পূর্বাঞ্চলের জন্য 'লুট ইস্ট' পলিসি ছিল।
Advertisement