shono
Advertisement
Lok Sabha 2024

রাহুলের রোড শো-তে কেন নেই মুসলিম লিগের পতাকা? একযোগে প্রশ্ন তুলল সিপিএম-বিজেপি

২০১৯-এ রাহুলের সভায় মুসলিম লিগের পতাকা থাকা নিয়ে বিস্তর বিতর্ক হয়।
Posted: 05:04 PM Apr 04, 2024Updated: 06:35 PM Apr 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানড়ে রাহুলের (Rahul Gandhi) রোড শো-তে কেন নেই শরিক দল মুসলিম লিগের পতাকা? এবার সেটা নিয়েও প্রশ্ন তুলল সিপিএম এবং বিজেপি। সিপিএম বলছে, নিজেদের জোটসঙ্গীর পতাকা দেখানোর সাহসটুকুও নেই কংগ্রেসের। আবার বিজেপি বলছে, মুসলিম লিগের থেকে সমর্থন নেওয়ায় লজ্জিত কংগ্রেস (Congress)।

Advertisement

আসলে বুধবার বোন প্রিয়াঙ্কা গান্ধীকে নিয়ে মেগা রোড শো করে ওয়ানড়ে মনোনয়ন জমা দেন রাহুল। কিন্তু তাঁর রোড শো-তে জোটসঙ্গী ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের (IUML) কোনও পতাকা দেখা যায়নি। শুধু মুসলিম লিগ নয়, কংগ্রেসের নিজস্ব পতাকাও সেভাবে দেখা যায়নি। আসলে কংগ্রেসের তরফে দলীয় কর্মীদের নির্দেশিকাই দেওয়া ছিল, দলীয় পকাতা না এনে জাতীয় পতাকা নিয়ে রোড শো করতে হবে। সেকারণেই মুসলিম লিগের কোনও পতাকা দেখা যায়নি রাহুলের রোড শো-তে। কংগ্রেসের পতাকাও কম ছিল।

[আরও পড়ুন: ‘কংগ্রেস দলটা ভেঙে পড়েছে’, বহিষ্কৃত হয়েই খোঁচা সঞ্জয় নিরুপমের, বিজেপিতে যোগ?]

তবে বিরোধীরা বলছে, কংগ্রেস ভয় পেয়েছে। ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের পতাকা অনেকটা পাকিস্তানের পতাকার মতো। ২০১৯ সালে রাহুলের জনসভায় ওই পতাকা দেখা গিয়েছিল। সেটা নিয়ে বিস্তর বিতর্ক হয়েছে। এমনকী, উত্তর ভারতে ওই পতাকাকে পাকিস্তানের পতাকা বলেও প্রচার করা হয়। এবার সম্ভবত সেই বিতর্ক এড়াতে চাইছিল কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। সেকারণেই ওই মিছিলে মুসলিম লিগের পতাকা নিয়ে যেতে বারণ করা হয়।

[আরও পড়ুন: শত্রুর বুকে ভয় ধরিয়ে অগ্নি-প্রাইম ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ, আরও শক্তিশালী ভারত]

এ নিয়ে সিপিএম (CPIM) সরাসরি আক্রমণ করেছে কংগ্রেসকে। খোদ মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলছেন,"কংগ্রেস সাম্প্রদায়িক শক্তির কাছে আত্মসমর্পণ করেছে। জোটসঙ্গীদের পতাকা দেখানোর সাহসটুকুও নেই।" বিজেপির স্মৃতি ইরানি (Smriti Irani) আবার কটাক্ষ করে বলছেন,"এমন একটা দলের সমর্থন কংগ্রেস নেয়, যে তাঁদের সমর্থনের কথা স্বীকার করতেও ভয় পায়।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আসলে বুধবার বোন প্রিয়াঙ্কা গান্ধীকে নিয়ে মেগা রোড শো করে ওয়ানড়ে মনোনয়ন জমা দেন রাহুল।
  • তাঁর রোড শো-তে জোটসঙ্গী ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের (IUML) কোনও পতাকা দেখা যায়নি।
  • মুসলিম লিগ নয়, কংগ্রেসের নিজস্ব পতাকাও সেভাবে দেখা যায়নি।
Advertisement