shono
Advertisement
Lok Sabha 2024

উত্তরপ্রদেশে ভোটপ্রচারে গিয়েই মোদির মুখে শামির নাম, ফের জল্পনা

একটা সময় শোনা গিয়েছিল, শামি সরাসরি বিজেপিতে যোগ দেবেন।
Posted: 04:34 PM Apr 20, 2024Updated: 04:34 PM Apr 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা সময় জল্পনা ছিল বিজেপির টিকিটে এ রাজ্যের এক আসন থেকে লড়তে পারেন তিনি। সেই জল্পনা বাস্তব রূপ পায়নি। কিন্তু ভোটের ময়াদানে এখনও পুরোদস্তুর রয়েছেন মহম্মদ শামি (Mohammad Shami)। প্রচারে গিয়ে তাঁর নাম ব্যবহার করতে হচ্ছে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও।

Advertisement

শুক্রবার শামির নিজের শহর আমরোহায় গিয়ে প্রধানমন্ত্রী বললেন, "গোটা বিশ্ব দেখেছে ক্রিকেট বিশ্বকাপে মহম্মদ শামির কী অসামান্য ভূমিকা ছিল। কেন্দ্রীয় সরকার শামিকে অর্জুন পুরস্কার (Arjuna Award) দিয়েছে, খেলাধুলোয় দুর্দান্ত পারফরম্যান্সের জন্য।" এখানেই থামেননি মোদি (Narendra Modi)। প্রধানমন্ত্রী বলেন, "উত্তরপ্রদেশ সরকার আরও দুধাপ এগিয়ে গিয়ে, এখানে স্টেডিয়াম তৈরি করছে।"

[আরও পড়ুন: খুনের হুমকি, বাড়িতে হামলা, কড়া নিরাপত্তায় মুড়ে ভারত ছাড়লেন সলমন! কোথায় গেলেন?]

শুক্রবার প্রথম দফার ভোটের দিন মোদি গিয়েছিলেন শামির শহর আমরোহায়। এই আমরোহা এবং তার আশেপাশের কয়েকটি আসন, কাইরানা, মুজফফরনগর, সাহারানপুর, মোরাদাবাদে মুসলিম ভোট বিরাট ফ্যাক্টর। আমরোহা বাদে বাকি আসনগুলির ভোটগ্রহণ ছিল শুক্রবারই। ২০১৯ সালে এই আসনগুলির অধিকাংশই যায় সপা-বসপা জোটের দখলে। চব্বিশে (Lok Sabha 2024) এই আসনগুলিতেও পদ্ম ফোটাতে চান মোদি।

[আরও পড়ুন: ভোটকেন্দ্রে জনতার ধাক্কায় নাজেহাল থলপতি বিজয়, নেতা-অভিনেতাকে বাঁচাতে আসরে পুলিশ]

পশ্চিম উত্তরপ্রদেশে পদ্ম ফোটাতে হলে যে সংখ্যালঘু ভোট পেতেই হবে, সেটা ভালো করে জানেন প্রধানমন্ত্রী। সম্ভবত সেকারণেই শামির নাম বার বার শোনা যাচ্ছে তাঁর মুখে। একটা সময় শোনা গিয়েছিল, শামি সরাসরি বিজেপিতে যোগ দেবেন। সেটা না হলেও অন্তত শামির নামটা প্রচারে ব্যবহার করার সবরকম চেষ্টা করছেন মোদি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুক্রবার প্রথম দফার ভোটের দিন মোদি গিয়েছিলেন শামির শহর আমরোহায়।
  • এই আমরোহা এবং তার আশেপাশের কয়েকটি আসন, কাইরানা, মুজফফরনগর, সাহারানপুর, মোরাদাবাদে মুসলিম ভোট বিরাট ফ্যাক্টর।
  • আমরোহা বাদে বাকি আসনগুলির ভোটগ্রহণ ছিল শুক্রবারই।
Advertisement