shono
Advertisement

হাতে নগদ মাত্র ৫৫ হাজার, রাহুল গান্ধীর মোট সম্পত্তির পরিমাণ কত?

Published By: Subhajit MandalPosted: 09:00 AM Apr 04, 2024Updated: 09:09 AM Apr 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি গান্ধী পরিবারের সন্তান। তাঁর বাবা, ঠাকুমা ছিলেন দেশের প্রধানমন্ত্রী। মা দীর্ঘ আড়াই দশক ছিলেন কংগ্রেসের সভানেত্রী, নিজে প্রাক্তন কংগ্রেস সভাপতি। সেই রাহুল গান্ধীর (Rahul Gandhi) মোট সম্পত্তির পরিমাণ কত? অনেকের মনেই কৌতূহল রয়েছে। রাহুলের নির্বাচনী হলফনামায় সেই কৌতূহল নিরসন হল। জানা গেল, চারবারের সাংসদ রাহুলের মোট সম্পত্তি কমবেশি ২০ কোটির।

Advertisement

নির্বাচনী (Lok Sabha 2024) হলফনামায় রাহুলের দেওয়া তথ্য অনুযায়ী, তাঁর স্থাবর সম্পত্তির পরিমাণ কমবেশি ১১.১৪ কোটি টাকা। আর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৯.২৪ কোটি টাকা। স্থাবর সম্পত্তির মধ্যে দিল্লিতে রাহুলের একটি অফিস রয়েছে যার দাম প্রায় ১১ কোটি টাকা। বোন প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে দিল্লির পাশেই কিছু কৃষিজমির মালিক প্রাক্তন কংগ্রেস সভাপতি। তবে প্রাক্তন রাহুলের ঋণও রয়েছে প্রায় ৫০ লাখের।

[আরও পড়ুন: আগুনে গরমে পুড়বে গোটা দেশ, এপ্রিল-জুনে ভয়ংকর তাপপ্রবাহের সতর্কতা মৌসম ভবনের]

রাহুলের অস্থাবর সম্পত্তির মধ্যে স্টকে বিনিয়োগ রয়েছে প্রায় ৪.৩ কোটি টাকা। মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ রয়েছে ৩.৮১ কোটি টাকা। ব্যাঙ্ক অ্যাকাউন্টে রয়েছে ২৬.২৫ কোটি টাকা। হাতে নগদ রয়েছে মাত্র ৫৫ হাজার টাকা। এর বাইরে তাঁর হাতে গয়না রয়েছে প্রায় ৪.২ লক্ষ টাকার। পাঁচ বছরে রাহুলের অস্থাবর সম্পত্তি বেড়েছে প্রায় ৫৯ শতাংশ। ২০২২-২৩ অর্থবর্ষে রাহুল মোট রোজগার দেখিয়েছেন ১ কোটি ২ লক্ষ টাকা।

[আরও পড়ুন: দুদিন নিখোঁজ থাকার পর ঘরে চেয়ারে বসা অবস্থায় উদ্ধার যুবকের পচাগলা দেহ! চাঞ্চল্য ট্যাংরায়]

বুধবার কেরলের ওয়ানড় কেন্দ্র থেকে মনোনয়ন দিয়েছেন রাহুল। ২০১৯ সালে এই ওয়ানড়ে জিতেছিলেন তিনি। ২০২৪-এ ফের সেই কেন্দ্র থেকে প্রার্থী হলেন তিনি। বোন প্রিয়াঙ্কা গান্ধীকে (Priyanka Gandhi) সঙ্গী করে বড়সড় রোড শো করে মনোনয়ন জমা দেন কংগ্রেস (Congress) প্রার্থী। আমেঠির মতো ওয়ানড়েও রাহুলের জন্য লড়াইটা কঠিন করার চেষ্টা করছে বিজেপি। ওয়ানড় কেন্দ্রে এবার তাঁরা প্রার্থী করেছে কেরলে দলের রাজ্য সভাপতি কে সুরেন্দ্রনকে। সিপিআই এই কেন্দ্রে প্রার্থী করেছে দলের সাধারণ সম্পাদক ডি রাজার স্ত্রী অ্যানি রাজাকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement