shono
Advertisement
Lok Sabha 2024

সংবিধান বদলের ছক বিজেপির! রাহুলের দাবিতে বিতর্ক, কমিশনে কেন্দ্রীয় মন্ত্রী

ইতিমধ্যেই রাহুল এবং মোদির বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়েছে কমিশন।
Published By: Subhajit MandalPosted: 12:47 PM May 09, 2024Updated: 02:12 PM May 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের লোকসভা ভোটপর্ব মধ্যগগনে। নির্বাচনের উত্তাপ যত বাড়ছে, ততই নির্বাচন কমিশনে বাড়ছে অভিযোগের বহর। এবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে কমিশনে নালিশ জানিয়ে এলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালে (Ramdas Athawale)। তাঁর দাবি, রাহুল যে বিভিন্ন জনসভায় গিয়ে দাবি করছেন বিজেপি ফের ক্ষমতায় এলে সংবিধান বদলে দেবে, সেটার জন্য তাঁর শাস্তি পাওয়া উচিত।

Advertisement

বস্তুত, এবারের নির্বাচনে (Lok Sabha 2024) কংগ্রেস তথা বিরোধীদের প্রচারের অন্যতম হাতিয়ার বিজেপির এই সংবিধান বদলের হুমকি। রাহুল গান্ধী বারবার জনসভাগুলিতে গিয়ে বলছেন, এই নির্বাচন কোনও সাধারণ নির্বাচন নয়। সংবিধান বাঁচানোর লড়াই। এবার ৪০০ আসন পেলে সংবিধান বদলে দেবে বিজেপি। প্রামাণ্য হিসাবে বিজেপি নেতাদের বিভিন্ন ভাষণকে ব্যবহার করছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

[আরও পড়ুন: ছাপ্পা কমেই রাজ্যে কমছে ভোটের হার! দায়ী পঞ্চায়েতের হিংসাও, মত কমিশনের]

বিদায়ী কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালের দাবি, রাহুল যে দাবি করছেন সেটা ভ্রান্ত। খোদ প্রধানমন্ত্রী এই অভিযোগ অস্বীকার করেছেন। তার পরও বিভিন্ন জনসভায় একই কথা বলে যাচ্ছেন কংগ্রেস (Congress) নেতা। সেজন্য তাঁর শাস্তি হওয়া উচিত। তিনি যেন প্রচারে আর একথা না বলেন সেটারও ব্যবস্থা করা উচিত।

[আরও পড়ুন: সঙ্গী বিতর্ক, বায়ার্নকে হারিয়ে ফের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদ

উল্লেখ্য, রাহুলের বিরুদ্ধে আগেও কমিশনে গিয়েছে বিজেপি। তবে সরাসরি কংগ্রেস নেতার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে পারেনি নির্বাচন কমিশন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধেও একাধিক গুরুতর অভিযোগ জমা পড়ে আছে। তাতেও ঠুঁটো জগন্নাথের মতো নীরবে বসেই রয়েছে কমিশন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এবারের নির্বাচনে কংগ্রেস তথা বিরোধীদের প্রচারের অন্যতম হাতিয়ার বিজেপির এই সংবিধান বদলের হুমকি।
  • রাহুল গান্ধী বারবার জনসভাগুলিতে গিয়ে বলছেন, এই নির্বাচন কোনও সাধারণ নির্বাচন নয়।
  • এবার ৪০০ আসন পেলে সংবিধান বদলে দেবে বিজেপি।
Advertisement