shono
Advertisement
Sharad Pawar

লোকসভার পরই কংগ্রেসে মিশবে শরদ পওয়ারের এনসিপি! ক্রমশ বাড়ছে জল্পনা

শূন্য আর শূন্য যোগ করলে শূন্যই হয়, কটাক্ষ বিরোধীদের।
Published By: Subhajit MandalPosted: 09:44 AM May 09, 2024Updated: 01:34 PM May 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের পরই শরদ পওয়ারের এনসিপি মিশে যাবে কংগ্রেসে! ক্রমশ বাড়ছে জল্পনা। এই জল্পনার জন্ম হয়েছে পওয়ারের নিজের করা একটি মন্তব্যের ভিত্তিতেই। তাতে আবার ধুয়ো দিচ্ছে মহারাষ্ট্র কংগ্রেস (Maharashtra Congress)।

Advertisement

সম্প্রতি এক ইংরেজি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে প্রবীণ এনসিপি (NCP) নেতা বলেন, লোকসভা ভোটের (Lok Sabha 2024) পর ছোট ছোট আঞ্চলিক দলগুলির কংগ্রেসের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে থাকবে। কোনও কোনও দল আবার কংগ্রেসের সঙ্গে মিশেও যাবে। পওয়ার কি নিজের দলের কথা ইঙ্গিত করছিলেন? সে প্রশ্নের জবাবে মারাঠা স্ট্রংম্যান জল্পনা আরও বাড়িয়ে বলে দেন, "আমরা কংগ্রেসের থেকে খুব একটা আলাদা নই। আমরাও গান্ধী-নেহেরুর আদর্শে বিশ্বাস করি।"

[আরও পড়ুন: মোদিজি ঘাবড়ে গেলেন নাকি! আদানি খোঁচার পালটা তোপ রাহুলের]

পওয়ারের এই মন্তব্যে স্বাভাবিকভাবেই জল্পনা ছড়িয়ে পড়েছে তাহলে কি প্রবীণ মরাঠা নেতা এ বার তাঁর দলকে কংগ্রেসে মিশিয়ে দেওয়ার পরিকল্পনা নিয়েছেন? আড়াই দশক আগে সনিয়া গান্ধীর নেতৃত্বে প্রকাশ্যে অনাস্থা প্রকাশ করে নতুন দল গড়া শরদ কি আবার কংগ্রেসে ফিরতে চলেছেন? ২০১৯-লোকসভা নির্বাচনের আগেও একবার এনসিপি এবং কংগ্রেসের মিশে যাওয়া নিয়ে একটা জল্পনা তৈরি হয়েছিল। সেবার সেটা সম্ভব হয়নি। তবে এবার সম্ভাবনা উজ্বল বলে মনে করা হচ্ছে। কারণ, উনিশের তুলনায় শরদ পওয়ারের দল অনেকটাই দুর্বল। তাঁর ভাইপো অজিতও এখন আর সঙ্গে নেই। নিজের পুরনো দলের 'ঘড়ি' প্রতীকও নেই। অনেকে মনে করছেন, অস্তিত্ব টিকিয়ে রাখতে হলেও পওয়ারের কংগ্রেসকে দরকার।

[আরও পড়ুন: অধিকার আইন লঙ্ঘন! গণছুটিতে বিপর্যস্ত এয়ার ইন্ডিয়াকে তোপ শ্রমিক কমিশনের]

এ প্রসঙ্গে মহারাষ্ট্রের বিরোধী দলনেতা তথা কংগ্রেস নেতা বিজয় ওয়াদেত্তিওয়ার বলছেন, "শরদ পওয়ারজি গান্ধীর আদর্শে রাজনীতি করেন। তিনি নিশ্চয়ই বুঝেছেন, কংগ্রেসে যোগ দেওয়াটাই তাঁর জন্য ভালো। আমরা তাঁকে স্বাগত জানাব।" মহারাষ্ট্র কংগ্রেসের যে এতে আপত্তি নেই সেটাও স্পষ্ট। এদিকে কটাক্ষ করছে বিরোধী শিবির। সদ্য কংগ্রেস ত্যাগী শিব সেনার শিণ্ডে শিবিরের নেতা সঞ্জয় নিরুপম বলছেন, "পওয়ারজি নিজের দলকে কংগ্রেসের সঙ্গে মিশিয়ে দিতেই পারেন। কিন্তু শূন্য আর শূন্য যোগ করলে শূন্যই হয়।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা ভোটের পরই শরদ পওয়ারের এনসিপি মিশে যাবে কংগ্রেসে!
  • এই জল্পনার জন্ম হয়েছে পওয়ারের নিজের করা একটি মন্তব্যের ভিত্তিতেই।
  • তাতে আবার ধুয়ো দিচ্ছে মহারাষ্ট্র কংগ্রেস।
Advertisement