shono
Advertisement
Lok Sabha 2024

সংসদে রবীন্দ্রনাথকে শ্রদ্ধা জানাতে গেলেন না বিজেপির কেউ! 'বাংলা বিরোধী' তত্ত্বে সরব তৃণমূল

বাংলার ১৮ সাংসদের একজনও কি উপস্থিত থাকতে পারতেন না, প্রশ্ন তৃণমূলের।
Published By: Subhajit MandalPosted: 09:10 PM May 08, 2024Updated: 09:10 PM May 08, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: সংসদে রবীন্দ্রনাথ ঠাকুরকে শ্রদ্ধা জানাতেও হাজির থাকলেন না বিজেপির কোনও সাংসদ। উপস্থিত শুধু তৃণমূল (TMC)! স্বাভাবিভাবেই ফের রাজ্যের শাসকদলের নিশানায় গেরুয়া শিবির। বিজেপি যে বাংলা বিরোধী, আরও একবার এই তত্ত্বে সরব হল রাজ্যের শাসকদল।

Advertisement

রবীন্দ্রজয়ন্তী উপলক্ষ্যে সংসদের সেন্ট্রাল হলে রবীন্দ্রনাথের তৈলচিত্রে শ্রদ্ধা জানানো হয় সংসদের দুই কক্ষের তরফে। তাতে বিজেপির কোনও সাংসদ উপস্থিত ছিলেন না। ওই মাল্যদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূলের রাজ্যসভার দুই সাংসদ সাকেত গোখলে এবং সাগরিকা ঘোষ (Sagarika Ghose)। পরে সেখানে যান তৃণমূল সাংসদ জহর সরকারও। লোকসভা অধ্যক্ষ ওম বিড়লা, রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান হরিবংশ, দুই কক্ষের সেক্রেটারি জেনারেলরা অবশ্য মাল্যদানে উপস্থিত ছিলেন।

[আরও পড়ুন: ‘ফুলকুমারি’ সেজেই মেট গালায়, ‘লাপাতা লেডিজ’-এর নিতাংশিকে দেখে আপ্লুত নেটপাড়া]

এছাড়া আর কোনও সাংসদই ছিলেন না সেখানে। এই ঘটনার উল্লেখ করেই ফের বিজেপিকে 'বাংলা বিরোধী' বলে তোপ দেগেছে তৃণমূল। এরাজ্যের শাসকদলের বক্তব্য, "নির্বাচন এলেই বাংলায় ভোট চাইতে উপস্থিত হন বিজেপির (BJP) শীর্ষনেতৃত্ব। অথচ জাতীয় সংগীত রচয়িতার জন্মদিনে প্রথম সারির তো দূর, ছিলেন না বাংলার বিজেপির ১৮ সাংসদের মধ্যে একজনও।"

[আরও পড়ুন: ‘পুবের লোকেরা যেন চিনা, দক্ষিণেররা আফ্রিকানদের মতো’, ফের বোমা ফাটালেন পিত্রোদা]

তৃণমূলের রাজ্যসভায় দলনেতা ডেরেক ও’ব্রায়েন (Derek O Brien) বলছেন, “ধরে নিলাম সবাই রাজ্যে নির্বাচনী প্রচারে ব্যস্ত। কিন্তু প্রথম তিন দফায় যে ১০টি আসনে নির্বাচন হয়ে গিয়েছে, তার মধ্যে বিজেপি সাংসদ সাতজন। তাঁদের তো আর প্রচারের বিষয় নেই। অন্য এলাকায়ও সবাই প্রচার করছেন না। তবু কি কেউ আসতে পারতেন না? আসলে এরা বাংলাকে সম্মানই দেয় না। ওদের একটাই লক্ষ্য। ভোট।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সংসদে রবীন্দ্রনাথ ঠাকুরকে শ্রদ্ধা জানাতেও হাজির থাকলেন না বিজেপির কোনও সাংসদ।
  • স্বাভাবিভাবেই ফের রাজ্যের শাসকদলের নিশানায় গেরুয়া শিবির।
  • বিজেপি যে বাংলা বিরোধী, আরও একবার এই তত্ত্বে সরব হল রাজ্যের শাসকদল।
Advertisement