shono
Advertisement
Varun Gandhi

প্রিয়াঙ্কার বিরুদ্ধে লড়তে নারাজ! রায়বরেলি থেকে প্রার্থী হওয়ার প্রস্তাব ফেরালেন বরুণ গান্ধী

'গান্ধী বনাম গান্ধী' লড়াইয়ে নামতে চান না বরুণ গান্ধী।
Posted: 09:52 AM Apr 26, 2024Updated: 10:09 AM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিলিভিট থেকে টিকিট দেয়নি দল। বিকল্প প্রস্তাব দেওয়া হয়েছিল সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) ছেড়ে যাওয়া রায়বরেলি থেকে লড়ার। সসম্মানে বিজেপির সেই প্রস্তাব ফিরিয়ে দিলেন বরুণ গান্ধী। 'গান্ধী বনাম গান্ধী' এই লড়াইয়ে নামতে চান না তিনি।

Advertisement

আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) পিলিভিট থেকে বরুণের পরিবর্তে জীতিন প্রসাদকে প্রার্থী করেছে বিজেপি।বিজেপির সাংসদ হওয়া সত্ত্বেও কৃষক আন্দোলন ইস্যুতে দলের বিরুদ্ধে একাধিকবার মুখ খুলেছেন বরুণ। যার জেরে গান্ধী পরিবারের এই সদস্যের উপর খুব একটা সন্তুষ্ট ছিল না গেরুয়া শিবির। প্রথমে মনে করা হচ্ছিল, ‘গড়’ পিলিভিট থেকে সরিয়ে বরুণকে 'শাস্তি' দিয়েছে গেরুয়া শিবির। কিন্তু পরে প্রকাশ্যে আসে বরুণকে নিয়ে অন্য পরিকল্পনা ছিল বিজেপির (BJP)।

[আরও পড়ুন: ভোটের বাংলায় বিজেপি কর্মীর রহস্যমৃত্যু, খুনের অভিযোগে সরব গেরুয়া শিবির]

গেরুয়া শিবির গান্ধীদের গড় রায়বরেলিতে একাধিক বার সমীক্ষা চালিয়েছে। ওই সমীক্ষায় প্রকাশ্যে এসেছে কংগ্রেস যদি গান্ধী পরিবারের কাউকে রায়বরেলি থেকে প্রার্থী করে তাহলে তাঁকে হারানো মুশকিল। সেক্ষেত্রে বিজেপিকেও কোনও হেভিওয়েট প্রার্থী খুঁজতে হবে। সেই তালিকায় সবার উপরে নাম ছিল বরুণের (Varun Gandhi) । এছাড়াও নাম ছিল স্থানীয় বিধায়ক তথা এক সময়ের কংগ্রেসের (Congress) হেভিওয়েট নেতা অদিতি সিংয়ের। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, বরুণকে রায়বরেলি থেকে প্রার্থী হওয়ার প্রস্তাব দিয়েছিল বিজেপি।

[আরও পড়ুন: দ্বিতীয় দফা ভোট LIVE UPDATE: নির্বাচনের আগের রাতে দার্জিলিংয়ে উদ্ধার বিপুল নগদ, আটক BJP’র জোটসঙ্গী নেতার গাড়ি]

এদিকে বহু টালবাহানার পর প্রিয়াঙ্কা মায়ের কেন্দ্র থেকে প্রার্থী হতে রাজি হয়েছেন বলে দাবি কংগ্রেস সূত্রের। আগামী কয়েক দিনের মধ্যে কংগ্রেসের সাধারণ সম্পাদক ওই কেন্দ্র থেকে মনোনয়ন দিতে পারেন বলে সূত্রের দাবি। সম্ভবত সেকারণেই বরুণ ওই কেন্দ্রে প্রার্থী হতে রাজি নন। বরুণের (Varun Gandhi) ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, গান্ধী বনাম গান্ধী লড়াইয়ে তাঁর প্রবল আপত্তি রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পিলিভিট থেকে টিকিট দেয়নি দল।
  • বিকল্প প্রস্তাব দেওয়া হয়েছিল সোনিয়া গান্ধীর ছেড়ে যাওয়া রায়বরেলি থেকে লড়ার।
  • সসম্মানে বিজেপির সেই প্রস্তাব ফিরিয়ে দিলেন বরুণ গান্ধী।
Advertisement