shono
Advertisement
Anantnag-Rajouri

পিছিয়ে গেল কাশ্মীরের অনন্তনাগ-রাজৌরি কেন্দ্রের ভোটের দিন, ঘোষণা কমিশনের

৭ মে তৃতীয় দফার পরিবর্তে ২৫ মে ষষ্ঠ দফায় হবে নির্বাচন।
Posted: 09:21 PM Apr 30, 2024Updated: 09:21 PM Apr 30, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: পালটে গেল জম্মু-কাশ্মীরের অনন্তনাগ-রাজৌরি কেন্দ্রের নির্বাচনের দিন। ৭ মে তৃতীয় দফার পরিবর্তে ২৫ মে ষষ্ঠ দফায় হবে নির্বাচন। কেন হঠাৎ এই সিদ্ধান্ত? নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, ভোট পিছনোর দাবিতে আগেই আবেদন জানানো হয়েছিল একাধিক রাজনৈতিক দলের তরফে। তার প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত।

Advertisement

আগামী ৭ মে নির্বাচন (Lok Sabha Election 2024) হওয়ার কথা ছিল অনন্তনাগ ও রাজৌরি (Anantnag-Rajouri) লোকসভা কেন্দ্রে। যদিও, এই লোকসভা কেন্দ্রে যাতায়াতের জন্য রাস্তাঘাটের বেহাল অবস্থা ও খারাপ আবহাওয়া একটা বড় ফ্যাক্টর হয়ে উঠেছে। ফলে প্রচারে বাধাবিঘ্ন সৃষ্টি হয়েছে। সেই কারণেই এই সিদ্ধান্ত নিল কমিশন।

[আরও পড়ুন: অন্ধ হতে পারেন! চোখের চিকিৎসায় লন্ডনে রাঘব, জল্পনা ওড়াল আপ

আগেই এমন সম্ভাবনার কথা শোনা যাচ্ছিল। ৫টি রাজনৈতিক দল ও তিনজন নির্দল প্রার্থীর তরফে ভোট পিছিয়ে দেওয়ার দাবি জানানো হয়েছিল। প্রার্থীদের আবেদনের ভিত্তিতেই জম্মু ও কাশ্মীরের মুখ্য নির্বাচনী আধিকারিক এবং মুখ্য সচিবকে চিঠি পাঠিয়ে নির্বাচন পিছিয়ে দেওয়ার বিষয়ে জবাব তলব করা হয় কমিশনের তরফে। অবশেষে ভোট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন। উল্লেখ্য, এবার জম্মু ও কাশ্মীরে ৫ লোকসভা কেন্দ্রে ৬ দফায় ভোট হচ্ছে।

প্রসঙ্গত, খারাপ আবহাওয়া ও যাতায়াতের প্রতিবন্ধকতার পাশাপাশি এই মুহূর্তে জম্মু ও কাশ্মীরের আরও একটি বড় সমস্যার কারণ হয়ে উঠেছে সন্ত্রাস। সাম্প্রতিক সময়ে উপত্যকায় একের পর এক টার্গেট কিলিংয়ের শিকার হয়েছেন সাধারণ মানুষ। সেই নিয়েও সতর্ক রয়েছে প্রশাসন। নিরাপত্তাকে বাড়তি গুরুত্ব দিয়েই ৬ দফায় ভোট করানো হচ্ছে উপত্যকায়। এর মধ্যেই অনন্তনাগ-রাজৌরি কেন্দ্রের নির্বাচনের দিন পিছোল।

[আরও পড়ুন: ধাক্কা গেরুয়া শিবিরে, বিজেপির দেবাশিস ধরের মামলা ফেরাল সুপ্রিম কোর্ট

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পালটে গেল জম্মু-কাশ্মীরের অনন্তনাগ-রাজৌরি কেন্দ্রের নির্বাচনের দিন।
  • ৭ মে তৃতীয় দফার পরিবর্তে ২৫ মে ষষ্ঠ দফায় হবে নির্বাচন।
  • কেন হঠাৎ এই সিদ্ধান্ত? নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, ভোট পিছনোর দাবিতে আগেই আবেদন জানানো হয়েছিল একাধিক রাজনৈতিক দলের তরফে।
Advertisement