shono
Advertisement
Lok Sabha Election 2024

নির্বাচনী কেন্দ্রে ফ্যামিলি রিইউনিয়ন! ভোট দিলেন এক পরিবারের পাঁচ প্রজন্মের সদস্যরা

নেটদুনিয়ায় ছড়িয়েছে পরিবারের ছবি।
Posted: 04:52 PM May 07, 2024Updated: 05:05 PM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটগ্রহণ কেন্দ্র নয়, যেন ফ্যামিলি রিইউনিয়ন। অনন্য দৃশ্যের সাক্ষী থাকল ছত্তিশগড়ের একটি ভোটগ্রহণ কেন্দ্র। মঙ্গলবার সেখানে ভোট দিলেন একই পরিবারের পাঁচ প্রজন্ম। উল্লেখ্য, মঙ্গলবার ৯৩টি কেন্দ্রে ভোট হচ্ছে দেশজুড়ে। সবমিলিয়ে ১৩৩১ জন প্রার্থী রয়েছেন এই দফার নির্বাচনে।

Advertisement

ছত্তিশগড়ে মোট সাতটি কেন্দ্রে ভোট (Lok Sabha Election 2024) হচ্ছে মঙ্গলবার। রায়পুর, বিলাসপুর, কোরবা, রায়গড়, দুর্গ, জাঞ্জগির-চাঁপা এবং সরগুজা- এই সাতটি লোকসভা কেন্দ্রে চলছে নির্বাচন। এদিন সকালে নিজের কেন্দ্রে গিয়ে ভোট দেন সেরাজ্যের উপমুখ্যমন্ত্রী অরুণ সাউ। প্রাক্তন মুখ্য়মন্ত্রী ভূপেশ বাঘেলও ভোট দেন মঙ্গলবার। ছত্তিশগড়ের রাজ্যপালও সস্ত্রীক ভোট দিয়েছেন এদিন।

[আরও পড়ুন: বাম ছাত্রনেতা থেকে কংগ্রেসের প্রার্থী, কানহাইয়া কুমারের সম্পত্তি কত?

তবে সকলের নজর কেড়ে নিয়েছে সেমলি গ্রাম। ছত্তিশগড়ের (Chhattisgarh) বলরামপুর জেলার অন্তর্ভুক্ত এই গ্রামটি। সেখানে মঙ্গলবার ভোটগ্রহণ হয়। গণতন্ত্রের উৎসবে শামিল হন গ্রামবাসীরা। সেখানেই ভাইরাল হয় একটি ছবি। একই পরিবারের পাঁচ প্রজন্মের সদস্যরা এদিন ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেন। বয়স্কতম বৃদ্ধ থেকে তরুণ যুবক-পরিবারের সকল সদস্যই ভোট দিয়েছেন তৃতীয় দফায়। নেটদুনিয়ার মন জিতে নিয়েছে এই ফ্যামিলি রিইউনিয়নের ছবি।

উল্লেখ্য, ছত্তিশগড় ছাড়াও দেশের একাধিক রাজ্যে ভোট হয়েছে মঙ্গলবার। তার মধ্যে রয়েছে অসম (৪), বিহার (৫), গোয়া (২), গুজরাট (২৬), কর্নাটক (১৪), মধ্যপ্রদেশ (৮), মহারাষ্ট্র (১১), উত্তরপ্রদেশ (১০)। এছাড়াও ভোট হবে দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউতে। বাংলার চারটি আসনেও ভোটগ্রহণ হয়েছে মঙ্গলবার। মালদহ উত্তর ও দক্ষিণ, মুর্শিদাবাদ ও জঙ্গিপুরে এদিন নির্বাচন ছিল। মঙ্গলবার ভোট হওয়ার কথা থাকলেও কাশ্মীরের অনন্তনাগ-রাজৌরি কেন্দ্রের নির্বাচন পিছিয়ে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: উপত্যকায় বড় সাফল্য, সেনা অভিযানে খতম লস্করের শীর্ষ কম্যান্ডার-সহ ৩ জঙ্গি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার ৯৩টি কেন্দ্রে ভোট হচ্ছে দেশজুড়ে। সবমিলিয়ে ১৩৩১ জন প্রার্থী রয়েছেন এই দফার নির্বাচনে।
  • বয়স্কতম বৃদ্ধ থেকে তরুণ যুবক-পরিবারের সকল সদস্যই ভোট দিয়েছেন তৃতীয় দফায়। নেটদুনিয়ার মন জিতে নিয়েছে এই ফ্যামিলি রিইউনিয়নের ছবি।
  • ছত্তিশগড় ছাড়াও দেশের একাধিক রাজ্যে ভোট হয়েছে মঙ্গলবার।
Advertisement