shono
Advertisement
Lok Sabha Election 2024

কংগ্রেসের রক্তক্ষরণ অব্যাহত, এবার দল ছেড়ে বিজেপিতে প্রিয়াঙ্কা ঘনিষ্ঠ নেতা

প্রথম দফার ভোটের পরদিনই কংগ্রেসে ফের ভাঙন।
Posted: 02:31 PM Apr 20, 2024Updated: 03:18 PM Apr 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দফার ভোটের (Lok Sabha Election 2024) পরদিনই কংগ্রেসে ফের ভাঙন। এবার দল ছেড়ে বিজেপিতে গেলেন প্রিয়াঙ্কা গান্ধী ঘনিষ্ঠ নেতা তাজিন্দর বিট্টু। শনিবার সকালে কংগ্রেস (Congress) সভাপতি খাড়গেকে চিঠি লিখে দল ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। শনিবারই যোগ দিলেন বিজেপিতে (BJP)।

Advertisement

তাজিন্দর বিট্টু কংগ্রেসে থাকাকালীন প্রিয়াঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) আস্থাভাজন ছিলেন। কংগ্রেস শাসিত হিমাচল প্রদেশের পর্যবেক্ষক হিসাবে তাঁকে নিয়োগ করেন প্রিয়াঙ্কাই। কিন্তু সদ্য হিমাচলের রাজ্যসভার ভোটে কংগ্রেসের হার এবং বিধায়কদের দলত্যাগের পর তাঁর উপর চাপ বাড়াচ্ছিল দল। ওই বিধায়কদের বিদ্রোহের নেপথ্যে ভাট্টির হাত রয়েছে বলেও অভিযোগ উঠছিল দলের অন্দরে।

[আরও পড়ুন: খুনের হুমকি, বাড়িতে হামলা, কড়া নিরাপত্তায় মুড়ে ভারত ছাড়লেন সলমন! কোথায় গেলেন?]

শনিবার সকালে মল্লিকার্জুন খাড়গেকে (Mallikarjun Kharge) চিঠি লিখে কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ ছাড়েন তিনি। সোশাল মিডিয়ায় সেই চিঠির প্রতিলিপি পোস্ট করে জানান, খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি, যে আমি কংগ্রেসের সঙ্গে ৩৫ বছরের সম্পর্ক ছিন্ন করছি। এর কয়েক ঘণ্টার মধ্যেই বিজেপিতে নাম লেখান। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং দলের সাংগঠনিক সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ে।

[আরও পড়ুন: ভোটকেন্দ্রে জনতার ধাক্কায় নাজেহাল থলপতি বিজয়, নেতা-অভিনেতাকে বাঁচাতে আসরে পুলিশ]

লোকসভা ভোট ঘোষণার পর থেকেই একের পর এক কংগ্রেস নেতা দল ছাড়ছেন। গৌরব বল্লভ, বিজেন্দ্র সিং, রোহন গুপ্তাদের মতো তরুণ প্রজন্মের নেতারা কংগ্রেস ছেড়ে যোগ দিয়েছেন বিজেপিতে। সবারই অভিযোগ, দলে কাজের সুযোগ নেই। এই তাজিন্দর আবার প্রিয়াঙ্কা গান্ধীর ঘনিষ্ঠ। তাঁর দলত্যাগে ফের জল্পনা, তাহলে কি সত্যিই কংগ্রেসের অন্দরে প্রিয়াঙ্কা গান্ধীও কোণঠাসা?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement