shono
Advertisement
Jharkhand

মনোনয়ন জমা দিতেই গ্রেপ্তার! পুরনো মামলায় লোকসভার প্রার্থীকে জেলে পুরল পুলিশ

ভোটের মুখে গ্রেপ্তারিকে ষড়যন্ত্র বলছেন প্রার্থী।
Posted: 08:59 PM May 05, 2024Updated: 09:05 PM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের বাজারে চাঞ্চল্যকর কাণ্ড। মনোনয়ন জমা দেওয়ার পরেই গ্রেপ্তার হলেন লোকসভা ভোটের এক প্রার্থী। এই ঘটনা ঝাড়খণ্ডের (Jharkhand) রাঁচি শহরের। শনিবার কেন্দ্রের ঝাড়খণ্ড ভাষা খতিয়ানি সংঘর্ষ সমিতির প্রার্থী দেবেন্দ্রনাথ মাহাতোকে গ্রেপ্তার করেছে পুলিশ। জানা গিয়েছে, একটি পুরনো মামলায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল ওই প্রার্থীর বিরুদ্ধে। সেই কারণেই শনিবার দেবেন্দ্রনাথকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement

রাঁচির লালাপুর থানা সূত্রে জানা গিয়েছে, ২০২১ সালে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর ঘটনায় মাহাতোর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল। সেই মামলাতেই আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এর পরেই শনিবার মনোনয়ন জমা দেওয়ার পরেই গ্রেপ্তার করা হয় ঝাড়খণ্ড ভাষা খতিয়ানি সংঘর্ষ সমিতির প্রার্থী। এই গ্রেপ্তারিকে রাজনৈতিক ষড়যন্ত্র বলেছেন মাহাতো। কংগ্রেস, বিজেপি ও ঝাড়খণ্ড মুক্তি মোর্চার বিরুদ্ধে একযোগে অভিযোগ এনেছেন তিনি। সংবাদমাধ্যমকে দেবেন্দ্রনাথ জানান, 'রাঁচির মানুষের থেকে আমি যে সমর্থন পাচ্ছি, তাতে অন্য দলগুলি ভয় পেয়ে গিয়েছে।' সেই কারণেই এই গ্রেপ্তারি। আত্মবিশ্বাসী নেতার প্রতিক্রিয়া, ওরা এই কাজে সফল হবে না। 'রাঁচি লোকসভা আসন থেকে আমিই জিতব।'

 

[আরও পড়ুন: ‘কে এই মহিলা?’ ভোট প্রচারে তেজস্বী যাদবের পরিবর্তে তেজস্বী সূর্যকে তোপ দেগে ট্রোলড কঙ্গনা

এর আগে ১ মে ঝাড়খণ্ড ভাষা খতিয়ানি সংঘর্ষ সমিতির আরও এক নেতা জয়রাম মহাতোকে পাকড়াও করেছিল পুলিশ। তিনিও লোকসভা ভোটের প্রার্থী ছিলেন। বোকারোয় মনোনয়ন জমা দেওয়ার পরেই তাঁকে পাকড়াও করলেও জনসভার জন্য ২ ঘণ্টা ছাড় দেওয়া হয়েছিল। যদিও জনসভা শেষ হতেই গ্রেপ্তার ভয়ে পুলিশকে ফাঁকি দিয়ে পালান যান তিনি।

 

[আরও পড়ুন: ‘কে এই মহিলা?’ ভোট প্রচারে তেজস্বী যাদবের পরিবর্তে তেজস্বী সূর্যকে তোপ দেগে ট্রোলড কঙ্গনা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০২১ সালে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর ঘটনায় মাহাতোর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল।
  • ১ মে ঝাড়খণ্ড ঝাড়খণ্ড ভাষা খতিয়ানি সংঘর্ষ সমিতির আরও এক নেতা জয়রাম মহাতোকে পাকড়াও করেছিল পুলিশ।
Advertisement