shono
Advertisement

শিবের ছবির সামনে মদ্যপদের উদ্দাম নাচ! গোয়ার ফেস্টিভ্যাল ঘিরে বিতর্কের ঝড়

আয়োজকদের বিরুদ্ধে একযোগে সরব কংগ্রেস ও আম আদমি পার্টি।
Posted: 09:38 AM Dec 31, 2023Updated: 09:38 AM Dec 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়ায় (Goa) বর্ষবরণের উৎসবে সনাতন হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাতের অভিযোগ। কাঠগড়ায় গত ২৮ ডিসেম্বর থেকে শুরু হওয়া জনপ্রিয় সানবার্ন মিউজিক ফেস্টিভ্যালের আয়োজকরা। একযোগে সরব কংগ্রেস ও আম আদমি পার্টি।

Advertisement

ঠিক কী অভিযোগ? উৎসবে ভগবান শিবের (Lord Shiva) ছবি অপব্যবহার করা হয়েছে বলে অভিযোগ তুলে পুলিশের দ্বারস্থ কংগ্রেস নেতা বিজয় ভিকে। পাশাপাশি আপের গোয়া প্রধান অমিত পালেকরও দাবি করেছেন, দ্রুত পদক্ষেপ করা হোক আয়োজকদের বিরুদ্ধে। অমিত তাঁর এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘মানুষ মদ খাচ্ছে এবং খুব জোরে গান চালিয়ে নাচছে। এদিকে ভগবান শিবের ছবিকে অবমাননাকর ভঙ্গিতে ব্যবহার করা হচ্ছে স্ক্রিনে। ইডিএম ফেস্টিভ্যালের এই ঘটনা আমার সনাতনী ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে।’ দ্রুত এফআইআর দায়ের করার আর্জিও জানিয়েছেন তিনি। যে উৎসবে মদের প্রচার হয়, সেখানে ঈশ্বরের ছবি ব্যবহার করা হয় কী করে প্রশ্ন তুলেছেন তিনি। জানা যাচ্ছে, সরাসরি গোয়ার পুলিশ কমিশনারকেও ফোন করে অভিযোগ জানিয়েছেন তিনি। 

[আরও পড়ুন: কলকাতায় ভাগবত, দুর্গাপুরে দত্তাত্রেয়, হিন্দুত্বের হাওয়া তুলতে লোকসভার আগে তৎপর RSS?]

একই অভিযোগ হাত শিবিরেরও। ভিকে জানিয়েছেন, উদ্যোক্তারা ইচ্ছাকৃত ভাবেই হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হানতে এমন করেছেন। সানবার্ন ফেস্টিভ্যালে নানা বেআইনি কাজ হয় বলেও অভিযোগে সোচ্চার তিনি।

২৮ তারিখে শুরু হওয়া গোয়ার ওই উৎসব শেষ হয়েছে শনিবার, ৩০ ডিসেম্বর। ইতিমধ্যেই সেখান থেকে অ্যাম্বুল্যান্সে দুই তরুণীকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা ঘিরে রহস্য ঘনাচ্ছে। এর মধ্যেই সামনে এল ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ।

[আরও পড়ুন: বাংলা থেকে অযোধ্যায় পদ্ম কর্মীদের জন্য বিশেষ ট্রেন, ‘ঘর ঘর যাত্রা’ বঙ্গেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement