shono
Advertisement

উদ্ধারকারী দলের ২৪ ঘণ্টার চেষ্টা বিফলে, মৃত্যু মধ্যপ্রদেশে কুয়োয় পড়ে যাওয়া বালকের

বালকের পরিবারকে ৪ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা মধ্যপ্রদেশ সরকারের।
Posted: 04:25 PM Mar 15, 2023Updated: 04:25 PM Mar 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্ধুদের সঙ্গে খেলতে গিয়ে গ্রামেরই একটি গভীর কুয়োতে পড়ে গিয়েছিল ৭ বছরের বালক। ২৪ ঘণ্টার চেষ্টায় তাকে কুয়ো থেকে উদ্ধার করা গেলেও বাঁচানো গেল না। উদ্ধারের পর তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান, বালকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় শোকের ছায়া নেমেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিদিশার ওই গ্রামে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান মৃত বালকের পরিবারের জন্য ৪ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছেন।

Advertisement

ঘটনাটি বিদিশার খেরখেড়ি পাথার গ্রামের। মঙ্গলবার বন্ধুদের সঙ্গে খেলতে খেলতে আচমকা ৬০ ফুট গভীর একটি কুয়োতে পড়ে যায় ৭ বছরের বালক। সকাল ১১টা নাগাদ দুর্ঘটনা ঘটে। কুয়োর ভিতরে ৪৩ ফুট গভীরতায় আটকে ঝুলে ছিল বালক। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিপর্যয় মোকাবিলা বাহিনী, পুলিশ এবং দমকল। উদ্ধারকারীরা ওই কুয়োর পাশে সমান্তরাল একটি কুয়ো খোঁড়া শুরু করেন। পাশাপাশি মূল কুয়োটিতে পাইপ লাইনে অক্সিজেন সরবরাহ করা হয়। যাতে করে শ্বাসের সমস্যা না হয় বালকের।

[আরও পড়ুন: ‘শুধু নিজের দায়িত্ব পালন করেছি’, দিল্লি আদালতে দাবি মণীশ কোঠারির, তবু মিলল না জামিন]

শেষ পর্যন্ত ২৪ ঘণ্টার চেষ্টায় সমান্তরাল কুয়োর মাধ্যমে বালককে উদ্ধার করা সম্ভব হয়েছে। ওই সময় অচেতন ছিল সে। যদিও হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা জানান, মৃত্যু হয়েছে বালকের। উল্লেখ্য, মধ্য ও উত্তর ভারতে চাষের কাজে জলসেচের জন্য এই ধরনের কুয়ো খোঁড়ার রেওয়াজ রয়েছে। যেখানে মানুষ ও গবাদি পশুর পড়ে মৃত্যুর ঘটনা নতুন না। উল্লেখ্য, মঙ্গলবারই মহারাষ্ট্রের কুয়োয় পড়ে মৃত্যু হয়েছে ৫ বছরের বালকের। উদ্ধারের চেষ্টা হলেও শেষ পর্যন্ত তা বৃথা যায়।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে শিব সেনা মামলা শুনলেন কেনিয়ার প্রথম মহিলা প্রধান বিচারপতি! ব্যাপারটা কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement