shono
Advertisement
Mamata Banerjee

'মাতোশ্রী'তে মমতা-উদ্ধব একান্ত বৈঠক, বাজেট অধিবেশনের রণকৌশল নিয়ে আলোচনা?

মনে করা হচ্ছে, সংসদে কেন্দ্রকে চাপে ফেলার রণকৌশল নিয়ে আলোচনা হতে পারে দুই বিরোধী নেতা-নেত্রীর মধ্যে।
Published By: Sucheta SenguptaPosted: 04:28 PM Jul 12, 2024Updated: 06:33 PM Jul 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জুলাইয়ের তৃতীয় সপ্তাহ থেকে সংসদের বাজেট অধিবেশন। তার আগে বিরোধীদের রণকৌশল স্থির করতে মুম্বইয়ে একান্ত বৈঠকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরে। শুক্রবার বিকেল ৪টের একটু পরেই ঠাকরেদের বাসভবন 'মাতোশ্রী'তে পৌঁছে যান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানেই উদ্ধব ঠাকরে তাঁর জন্য অপেক্ষা করছিলেন। দুজনে একান্তে বৈঠক করেন। এই মুহূর্তে আম্বানিপুত্রের বিয়ে উপলক্ষে মুম্বইতে (Mumbai)হাজির হয়েছেন সেলিব্রিটি, রাজনৈতিক মহলের একাধিক শীর্ষ নেতা। আমন্ত্রিত বাংলার মুখ্যমন্ত্রীও। আর বিয়েবাড়ির মাঝেই রাজনৈতিক কর্মসূচি রয়েছে তাঁর। তার প্রথমটি উদ্ধবের (Uddhav Thackeray) সঙ্গে বৈঠক। মনে করা হচ্ছে, এই বৈঠকে সংসদে কেন্দ্রকে চাপে ফেলার রণকৌশল নিয়ে আলোচনা হতে পারে দুই বিরোধী নেতা-নেত্রীর মধ্যে। এর পর শরদ পওয়ারের বাড়ি যাওয়ার কথা তৃণমূল নেত্রীর। 

Advertisement

'মাতোশ্রী'তে মমতাকে স্বাগত ঠাকরে পরিবারের। ছবি: পিটিআই।

বৃহস্পতিবার দুপুরে মুম্বই উড়ে যাওয়ার আগে দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে অবশ্য় নিজের রাজনৈতিক কর্মসূচির কথা জানিয়েছিলেন। বলেছিলেন, শুক্রবার বিয়েবাড়ি যাওয়ার আগে তিনি উদ্ধব ঠাকরে এবং শরদ পওয়ারের (Sharad Pawar) সঙ্গে দেখা করে কথা বলবেন। ভোটের পর থেকে আর তাঁদের সঙ্গে দেখাসাক্ষাৎ বা কথাবার্তা হয়নি বলে। এর পর সন্ধেবেলা জিও ওয়ার্ল্ডে তারকাখচিত বিয়েবাড়িতে হাজির হবেন, অনন্ত-রাধিকাকে আশীর্বাদ সেরে শনিবার সকালে ফিরে আসবেন কলকাতায় (Kolkata)।

[আরও পড়ুন: ঢোলাহাটের মৃত যুবকের দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ হাই কোর্টের]

তৃতীয় এনডিএ সরকার তৈরির পর আম্বানিপুত্রের বিয়েকে উপলক্ষ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই রাজনৈতিক কর্মসূচি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। ২২ জুলাই থেকে শুরু হবে নতুন সরকারের বাজেট অধিবেশন। তাতে সরকারকে চাপে ফেলতে একত্রিত হয়ে রণকৌশল স্থির করবেন বিরোধীরা। মুম্বই সফরে উদ্ধব-পওয়ারের সঙ্গে মমতার সাক্ষাৎ তারই সলতে পাকানো বলে মত ওয়াকিবহাল মহলের একাংশের। 

[আরও পড়ুন: অসমে রাতারাতি সরানো হল গান্ধীমূর্তি! বিতর্ক তুঙ্গে উঠতেই মুখ খুললেন হিমন্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুম্বইয়ের 'মাতোশ্রী'তে মমতা বন্দ্যোপাধ্যায়, উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক।
  • সংসদে বাজেট অধিবেশনের আগে বিরোধী রণকৌশল স্থির করতে আলোচনা বলে মত ওয়াকিবহাল মহলের একাংশের।
Advertisement