shono
Advertisement

শীর্ষ নেতাদের সঙ্গে দেখা, সোনিয়ার সঙ্গে ‘চায়ে পে চর্চা’, Congress-কে কাছে টানছেন Mamata?

মঙ্গলবার তিন প্রথম সারির কংগ্রেস নেতার সঙ্গে বৈঠক করেন মমতা।
Posted: 07:38 PM Jul 27, 2021Updated: 09:48 PM Jul 27, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রীর দিল্লি সফরের আগে থেকেই গুঞ্জন ছিল, এই পাঁচদিনেই ২৪-এর লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী লড়াইয়ের রূপরেখা তৈরি করে দেবেন তিনি। মমতার সফরের প্রথম দু’ দিনেই সেই গুঞ্জন যেন বাস্তবে পরিণত হচ্ছে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে বৈঠক ছিল মমতার। কিন্তু সেই বৈঠকের পাশাপাশি শিরোনাম কুড়োল তাঁর আরও কয়েকটি বৈঠক। এদিন তিনজন প্রথম সারির Congress নেতার সঙ্গে বৈঠক করলেন তৃণমূল নেত্রী।

Advertisement

প্রথমজন কমল নাথ (Kamal Nath)। বর্ষীয়ান নেতা কমল নাথ গান্ধী পরিবারের অত্যন্ত ঘনিষ্ঠ। দিনকয়েক আগেই সোনিয়ার সঙ্গে একান্ত বৈঠক করেছেন তিনি। দ্বিতীয়জন আনন্দ শর্মা। তিনি আবার কংগ্রেসের রাজ্যসভার উপনেতা। তৃতীয়জন অভিষেক মনু সিংভি। বাংলা থেকে রাজ্যসভার (Rajya Sabha) সাংসদ হওয়ার পাশাপাশি তিনি আবার তৃণমূলের হয়ে বেশ কয়েকটি মামলা লড়ছেন। রাজধানীর অন্দরে গুঞ্জন, একইদিনে তিনজন প্রথম সারির কংগ্রেস নেতার সঙ্গে মমতার বৈঠক একটাই ইঙ্গিত দিচ্ছে। চব্বিশের লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী ফ্রন্টে কংগ্রেসকেও শামিল করতে চান তিনি। যদিও মমতার সঙ্গে দেখা করার পর কংগ্রেস নেতারা দাবি করেছেন, তাঁরা নাকি রাজনৈতিক আলোচনা করেননি। কমল নাথের দাবি, “তৃণমূলের সঙ্গে কংগ্রেসের জোট হবে কি না তা সিদ্ধান্ত নেবে দলের শীর্ষ নেতৃত্ব। সে বিষয়ে কোনও কথা হয়নি।” কমবেশি একই দাবি আনন্দ শর্মার (Anand Sharma)। তবে, তিনি স্বীকার করেছেন, বিজেপিকে হারানোর মতো শক্তি মমতার রয়েছে।

[আরও পড়ুন: করোনায় বাংলায় অনাথ মাত্র ২৭ শিশু! রাজ্যের পরিসংখ্যান বিশ্বাসই করল না Supreme Court]

এই নেতারা মুখে যাই বলুন, একইদিনে তৃণমূল নেত্রীর সঙ্গে তিন শীর্ষস্থানের কংগ্রেস নেতার বৈঠক কিন্তু জোটেরই বার্তাবহ। তাছাড়া, আগামিকাল অর্থাৎ বুধবার মমতা নিজেই দেখা করবেন সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে। বুধবার দুপুরে দেখা হওয়ার কথা দুই শীর্ষনেত্রীর। মুখ্যমন্ত্রীর কথায়, কংগ্রেস সভানেত্রীর সঙ্গে ‘চায়ে পে চর্চা’ করতে চান তিনি। সেই ‘চায়ে পে চর্চার পর আবার সাংবাদিক বৈঠকও রয়েছে তাঁর। সেখানে কী বার্তা দেন, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: ‘গৃহবন্দি পিকের টিম’, তীব্র নিন্দা করে ত্রিপুরায় ৩ সদস্যের দল পাঠাচ্ছেন Mamata]

সোনিয়া গান্ধী ছাড়াও আগামী দু’দিনে আরও বেশ কিছু কর্মসূচি রয়েছে মমতার। বুধবার সংসদে গিয়ে দলীয় সাংসদদের সঙ্গে কথা বলবেন তিনি। বৃহস্পতিবার দেখা করবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে। পরে অভিনেত্রী শাবানা আজমী এবং গীতিকার জাভেদ আখতারের সঙ্গে দেখা করবেন তৃণমূল নেত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement