shono
Advertisement

শিকেয় মানবিকতা! উত্তরপ্রদেশে ব্যস্ত রাস্তায় পিটিয়ে খুন যুবককে, দেখেও উদাসীন জনতা

ক্যামেরাতে ঘটনাটি তুলে রাখলেও সাহায্যের জন্য এলেন না কেউ!
Posted: 10:19 AM Dec 29, 2020Updated: 10:28 AM Dec 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মানবিকতা’ শব্দটা যে অভিধানের মধ্যেই লুকিয়ে পড়েছে, বাস্তবে তার দেখা মেলা দুর্লভ হয়ে গিয়েছে। মানুষের নিস্পৃহতা, নির্লজ্জ স্বার্থপরতার আরও এক নজির তৈরি হল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গাজিয়াবাদে (Ghaziabad)। সোমবার সকালে সেখানে এক যুবককে বড় রাস্তার উপরে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল দু’জনের বিরুদ্ধে। আশ্চর্যের বিষয়, চোখের সামনে এক যুবককে মৃত্যুর (Murder) কোলে ঢলে পড়তে দেখেও এগিয়ে এলেন না একজনও!

Advertisement

এভাবে প্রকাশ্যে একজনকে খুন হতে দেখেও কেউ কেন এগিয়ে এলেন না তা নিয়ে প্রশ্ন উঠছে। নিহত যুবকের নাম অজয়। তাঁকে খুন করার পর পালিয়ে যায় দুই অভিযুক্ত গোবিন্দ ও অমিত। কিন্তু কেন খুন হতে হল অজয়কে? নিহতের ভাই সঞ্জয়ের দাবি, তাঁর ও গোবিন্দর মধ্যে একটি ফুলের দোকান করা নিয়ে গণ্ডগোল শুরু হয়েছিল। ক্রমে বিষয়টা এমন জায়গায় গড়িয়ে যায়। শেষ পর্যন্ত অজয়কে খুন করে গোবিন্দ। ঘটনায় কাঠগড়ায় পুলিশের ভূমিকাও। সঞ্জয় জানাচ্ছেন, কয়েকদিন আগেই তিনি পুলিশের দ্বারস্থ হন। অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগও দায়ের করেন। কিন্তু নড়েচড়ে বসেনি পুলিশ। কেন পুলিশ এমন নিস্পৃহতা দেখাল তা নিয়ে প্রশ্ন উঠছে। খুনের পরে অবশ্য পুলিশ দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। তদন্ত শুরু হয়েছে।

[আরও পড়ুন: আন্দোলনকারীদের সঙ্গে কেন্দ্রের বৈঠকের দিন বদল, বছর শেষে কি মিটবে কৃষক বিক্ষোভ?]

গোটা ঘটনায় অভিযুক্তদের নিষ্ঠুরতা ও পুলিশের নিস্ক্রিয়তার পাশাপাশি সমালোচনায় বিদ্ধ হয়েছেন ঘটনার সময় উপস্থিত সাধারণ জনতাও। একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে দুই অভিযুক্ত লাঠি দিয়ে পিটিয়ে খুন করছে অজয়কে। অসহায় যুবকটি রাস্তার মাঝপথে পড়ে রয়েছে। সারা দেহ ভেসে যাচ্ছে রক্তে। সে একেবারে অচেতন না হওয়া পর্যন্ত আক্রমণ চা‌লিয়ে যায় অভিযুক্তরা। আর এই পুরো সময় পাশ দিয়ে চলে যান বহু পথচারী। সাইকেল, গাড়িতে করেও বহু মানুষ যে যার গন্তব্যে চলে যান উদাসীন ভঙ্গিতে। গোটা ঘটনা ক্যামেরাবন্দিও করে রাখেন কেউ। কিন্তু একবারও কেউ অভিযুক্তদের বাধা দেননি। এমনকী, তারা পালিয়ে যাওয়ার পরও রক্তস্নাত অজয়কে হাসপাতালে নিয়ে যাননি কেউ! কী করে চোখের সামনে একজনকে মারা যেতে দেখেও এতজন মানুষ এমন নিস্পৃহ থাকলেন তা নিয়ে প্রশ্ন উঠছে। সোশ্যাল মিডিয়ায় বহু নেটিজেনই এমন আচরণের তীব্র নিন্দা করেছেন।

[আরও পড়ুন: জানুয়ারির শুরুতেই অক্সফোর্ডের টিকায় ছাড়পত্র দিতে পারে ব্রিটেন, দাবি পুনাওয়ালার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement