shono
Advertisement

ফের যোগীরাজ্যে হিংসা? ‘জয় শ্রীরাম’না বলায় ট্রেনের মধ্যে নগ্ন করে ব্যক্তিকে মারধর!

তদন্তে নেমে চাঞ্চল্যকর তথ্য এসেছে পুলিশের হাতে।
Posted: 10:00 AM Jan 15, 2023Updated: 10:00 AM Jan 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশে (Uttar Pradesh) ফের ধরা পড়ল হিংসার ছবি। ‘জয় শ্রীরাম’ স্লোগান না দেওয়ায় এক যুবককে মারধর করে ট্রেনের মধ্যে নগ্ন করা হল তাঁদের। এ খবর সামনে আসতেই উঠেছে সমালোচনার ঝড়। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, নির্যাতিত ৪৬ বছরের অসীম হুসেন মুরাদাবাদের বাসিন্দা। শুক্রবার সন্ধেয় পদ্মাবত এক্সপ্রেসে নয়াদিল্লি থেকে বাড়ি ফিরছিলেন তিনি। তাঁর অভিযোগ, দুই যুবক তাঁর দাড়ি ধরে টানাটানি করতে থাকে। এরপর জোর করে তাঁকে ধর্মীয় স্লোগান দিতে বলা হয়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ওই ঘটনার একটি ভিডিও। যেখানে দেখা যায় একটি বেল্ট দিয়ে অসীমকে মারধর করা হচ্ছে। সেই ভিডিও দেখেই ট্রেনের ওই কমপার্টমেন্টে পৌঁছায় পুলিশ। দুই অভিযুক্ত সতীশ কুমার ও সুরজ কুমারকে গ্রেপ্তার করা হয়। যাত্রী ও অসীমের অভিযোগের ভিত্তিতেই দু’জনকে গ্রেপ্তার করে পুলিশ।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে স্ত্রীকে ঘনিষ্ঠ হতে দেখেই রেগে আগুন স্বামী, কুড়ুল দিয়ে কোপালেন যুবকের মাথা]

পুলিশ সূত্রে খবর, ২৩ বছরের সতীশ ও পঁচিশের সুরজ প্রতাপগড়ে শ্রমিকের কাজ করে। ঘটনার ২৪ ঘণ্টা পর রেলের তরফে তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। মুরাদাবাদ রেলের সার্কল অফিসার দেবী দয়াল বলেন, ইতিমধ্যেই দুই অভিযুক্তকে আদালতে তোলা হয়। তারা জামিনও পেয়ে গিয়েছে।

অসীম জানান, মুরাদাবাদ স্টেশনের কাছেই ঘটনাটি ঘটে। তাঁকে জয় শ্রীরাম স্লোগান দিতে বলা হয়। এরপরই মারধর করে তাঁর কাছ থেকে ২,২০০ টাকাও কেড়ে নেয় অভিযুক্তরা। যদিও তদন্তে নেমে পুলিশ জানতে পারে, দাড়ি টানা ও ধর্মীয় স্লোগান বলানোর যে অভিযোগ অসীম তুলেছেন, তা মিথ্যে। ঘটনাস্থলে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, ট্রেনে এক মহিলা অসীমের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তুলেছিলেন। তারই প্রতিবাদে কয়েকজন যাত্রী তাঁকে মারধর করে। যদিও তাঁর চোট গুরুতর নয়। তবে এখনও ওই মহিলার খোঁজ পাওয়া যায়নি। ঘটনার তদন্ত চলছে।

[আরও পড়ুন: ‘উষ্ণতম’ মকর সংক্রান্তির পরই বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা? কী বলছে হাওয়া অফিস?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement