shono
Advertisement

‘মোদির কাছে মণিপুরের কোনও গুরুত্বই নেই’, সর্বদলীয় বৈঠক নিয়ে প্রধানমন্ত্রীকে খোঁচা রাহুলের

মোদির মার্কিন সফরের মধ্যেই সর্বদলীয় বৈঠক ডেকেছে কেন্দ্র।
Posted: 05:43 PM Jun 22, 2023Updated: 08:18 PM Jun 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মণিপুর ইস্যুতে কেন্দ্রকে নিশানা রাহুল গান্ধীর। মোদি সরকারের তরফে ডাকা সর্বদলীয় বৈঠক নিয়ে খোঁচা কংগ্রেস নেতার। মণিপুর প্রসঙ্গে মোদির ‘নীরব’ থাকা নিয়েও প্রশ্ন তোলেন রাহুল (Rahul Gandhi) । দেশের অন্যতম বিরোধী রাজনৈতিক দলের নেতার দাবি, “মণিপুর তাঁর জন্য গুরুত্বপূর্ণ নয়।”

Advertisement

এদিন রাহুল গান্ধী টুইটারে লেখেন, ‘৫০ দিন ধরে জ্বলছে মণিপুর। কিন্তু প্রধানমন্ত্রী নীরব! যখন সর্বদলীয় বৈঠক ডাকা হচ্ছে তখন দেশেই নেই তিনি। অর্থাৎ তাঁর কাছে এই বৈঠক গুরুত্বপূর্ণ নয়।’

 

[আরও পড়ুন: PM Modi: নৈশভোজেই নয়া চাল! মোদি-বাইডেন সাক্ষাতে কেন শঙ্কিত চিন, পাকিস্তান]

উল্লেখ্য, ২৪ জুন পর্যন্ত আমেরিকায় থাকবেন প্রধানমন্ত্রী মোদি। মঙ্গলবার জো বাইডেনের দেশে পা রেখেছেন তিনি। এই সফরে মার্কিন কংগ্রেসে দ্বিতীয়বার ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। ভারত-আমেরিকা দুই দেশের মধ্য়ে একাধিক চুক্তিও সম্পন্ন হওয়ারও কথা মোদির এই সফরে। ইতিমধ্যেই সেই স্বাক্ষরের প্রক্রিয়া শুরু হয়েছে।

[আরও পড়ুন: কাঠগড়ায় কংগ্রেস, বিরোধী বৈঠক বয়কটের হুমকি কেজরির, থাকছেন না মায়াবতী, জয়ন্ত চৌধুরীও]

আর এমতাবস্থায় মণিপুর নিয়ে একাধিক রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকে বসতে চলেছে কেন্দ্র। ২৪ জুন দুপুর ৩টেয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নেতৃত্বে মণিপুর ইস্যুতে সর্বদলীয় বৈঠক হওয়ার কথা। সেনা নামানোর পরেও শান্ত হয়নি মণিপুর। প্রায় প্রতিদিনই জনজাতি সংঘর্ষে উত্তপ্ত হচ্ছে পরিস্থিতি। ঠিক এই আবহেই গত মাসে সে রাজ্যে যান স্বরাষ্ট্রমন্ত্রী। কিন্তু দেশের উত্তর-পূর্বের এই রাজ্যের হিংসাকে কেন্দ্র করে বিতর্ক তুঙ্গে উঠেছে দেশের রাজনৈতিক মহলেও। এই প্রসঙ্গে কেন্দ্রের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। বারবার সরব হয়েছেন রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়্গে, ডেরেক ও’ব্রায়েনরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement