shono
Advertisement
Taj Express

চলন্ত এক্সপ্রেসের ৩ কামরায় দাউদাউ আগুন, তীব্র আতঙ্কে যাত্রীরা

চলন্ত ট্রেনে ভয়াবহ এই অগ্নিকাণ্ডে প্রশ্নের মুখে রেলের যাত্রী সুরক্ষা।
Published By: Amit Kumar DasPosted: 08:16 PM Jun 03, 2024Updated: 08:21 PM Jun 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাজ এক্সপ্রেসে ভয়াবহ অগ্নিকাণ্ড। দাউদাউ করে জ্বলল ট্রেনের ৩টি কামরা। সোমবার এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। আগুন নেভাতে জোরকদমে কাজ শুরু করেছে দমকল বাহিনী। অবশ্য এই দুর্ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। এই ঘটনায় রেলের নিরাপত্তা নিয়ে নতুন করে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Advertisement

জানা গিয়েছে, সোমবার নয়াদিল্লি থেকে মধ্যপ্রদেশের ঝাঁসির উদ্দেশে রওনা দিয়েছিল তাজ এক্সপ্রেস। সকাল ৬.৫৫ নাগাদ ট্রেনটি ছাড়ার কথা থাকলেও নির্ধারিত সময় থেকে প্রায় সাড়ে ৮ ঘণ্টা পর বিকেল ৩টে ২৮ নাগাদ রওনা দিয়েছিল ট্রেনটি। পথে বিকেল ৪টে ৯ নাগাদ সরিতাবিহার এলাকায় ওখলা স্টেশন পার হওয়ার পর ট্রেনের ডি-৩ কামরা আগুন লাগে। চলন্ত ট্রেনে মুহূর্তে ভয়ংকর আকার নেয় আগুন। মাত্র ১০ মিনিটের মধ্যে তা ছড়িয়ে পড়ে পাশের আরও ২টি কামরায়। স্বাভাবিকভাবেই এই ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়।

[আরও পড়ুন: স্বাধীনতার ৭ দশক পর গণতন্ত্রের অংশ! এই প্রথম ভোট দিল নিকোবরের শম্পেনরা]

আগুন এতটাই গুরুতর আকার নেয় খবর দেওয়া হয় দমকল বিভাগে। রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ঠিক কী কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখনও জানান যায়নি। আগুন লাগার খবর পেয়েই ট্রেনটিকে থামিয়ে দেওয়া হয়। যাত্রীদের নামিয়ে দ্রুত খালি করে দেওয়া হয় পুরো ট্রেন। দমকল কর্মীদের চেষ্টায় দ্রুত নিয়ন্ত্রণে আসে আগুন।

[আরও পড়ুন: অবিলম্বে যমুনা রিভার বোর্ডের বৈঠকের নির্দেশ, দিল্লির জল সংকট মেটাতে আসরে সুপ্রিম কোর্ট]

রেলের ডিসিপি কেপিএস মালহোত্রা জানান, বিকেল ৪টে ৪১ মিনিট নাগাদ ফোনে আগুন লাগার খবর মেলে। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছন রেলকর্মীরা। দমকলকেও খবর দেওয়া হয়। প্রথমে ৫ টি ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজ করে। পরে আরও ইঞ্জিন আসে আগুন নেভানোর কাজে। একইসঙ্গে চলতে থাকে উদ্ধারকাজ। কীভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল তার তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি এই ঘটনায় নতুন করে প্রশ্ন উঠতে শুরু করেছে রেলের নিরাপত্তা নিয়ে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তাজ এক্সপ্রেসে ভয়াবহ অগ্নিকাণ্ড।
  • দাউ দাউ করে জ্বলল ট্রেনের ৪টি কামরা।
  • দুর্ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।
Advertisement