shono
Advertisement

‘কাশ্মীরে নিরীহ মানুষ মরলে বিজেপির সুবিধা হয়’, বিস্ফোরক মেহবুবা মুফতি

সেনার বিরুদ্ধেও অভিযোগ করলেন পিডিপি নেত্রী।
Posted: 05:24 PM Jan 04, 2023Updated: 05:24 PM Jan 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরের শুরুতে রক্তাক্ত হয়েছিল ভূস্বর্গ। কাশ্মীরের (Jammu and Kashmir) রাজৌরিতে জঙ্গি হামলায় চারজনের মৃত্যু হয়েছিল। গুরুতর আহত হন ছয় জন। ওই ঘটনা সূত্রে বিজেপিকে (BJP) তীব্র আক্রমণ করে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি (PDP) নেত্রী মেহবুবা মুফতি (Mehbooba Mufti) বললেন, কাশ্মীরে নীরিহ মানুষ মারা গেলে লাভ হয় গেরুয়া দলের।

Advertisement

গত রবিবার রাজৌরিতে নাশকতা ঘটে ডাংরি নামের একটি গ্রামের মন্দির চত্বরে। সেই ঘটনার কথা টেনে মেহবুবা বলেন, “কাশ্মীরে নিরপরাধ মানুষকে হত্যা করা হলে লাভবান হয় বিজেপি। কারণ ওরা সংখ্যালঘুদের বিরুদ্ধে গল্প ফাঁদে এবং বাকি ভারতের কাছে কাশ্মীরিদের দানব হিসেবে তুলে ধরে। যদিও কেন এই ঘটনা ঘটছে সেই প্রশ্ন তোলা হয় না।” পাশাপাশি রবিবারের জঙ্গি হামলার জন্য সেনাকে দায়ী করেন পিডিপি নেত্রী। বলেন, “রাজৌরির মানুষের অভিযোগ, জঙ্গি হামলার জান্য দায়ী সেনা।” তিনি দাবি করেন, স্থানীয় মানুষ আগেই এলাকায় জঙ্গি তৎপরতার কথা জানিয়েছিল সেনাকে। তার পরেও হামলা হয়েছে।

[আরও পড়ুন: রাহুলের ভারত জোড়ো যাত্রার মাঝেই হাসপাতালে ভরতি সোনিয়া গান্ধী]

রবিবার রাজৌরির (Rajouri) ডাংরি গ্রামে ভয়াবহ হামলা সন্ধেবেলা। আচমকা হানা দেয় ২ বন্দুকবাজ। গ্রামের তিনটি বাড়িতে ঢুকে নির্বিচারে গুলি চালাতে থাকে তারা। প্রথমে ২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। পরে রাজৌরির মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাণ হারান আরও ২ গ্রামবাসী। আরও ২ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের জম্মুতে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্যে।

[আরও পড়ুন: ‘দেশের জন্য হাঁটছেন রাহুল’, এবার ভারত জোড়ো যাত্রার প্রশংসা রাম মন্দির ট্রাস্টের সভাপতির]

জানা গিয়েছে মৃতরা সকলেই হিন্দু। তাঁদের নাম দীপক কুমার, সতীশ কুমার, প্রীতম লাল ও শিব পাল। জঙ্গিরা ডাংরি গ্রামের ঢুকে গ্রামবাসীদের আধার কার্ড দেখতে চায়। তাতে তাঁদের পরিচয় নিশ্চিত হওয়ার পরই গুলিতে ঝাঁজরা করে দেয়। গত দু’সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার জঙ্গি হামলা ঘটল রাজৌরিতে। এর আগে ১৬ ডিসেম্বর সেনা ক্যাম্পের বাইরেই জঙ্গি হামলায় ২ জনের মৃত্যু হয়েছিল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement