shono
Advertisement

প্রধানমন্ত্রীকে দেওয়ার জন্য বিশেষ প্যামফ্লেট নিয়ে সংসদে ঢোকে চক্রীরা, কী লেখা ছিল তাতে?

সংসদে হামলাকারীরা বিশেষ জুতো কিনেছিল লখনউ থেকে, দাবি দিল্লি পুলিশের।
Posted: 01:17 PM Dec 15, 2023Updated: 01:17 PM Dec 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) নিখোঁজ। খুঁজে দিতে পারলে পুরস্কার।’ এই বিশেষ বার্তা লেখা প্রচারপত্র অর্থাৎ প্যামফ্লেট হাতে নিয়ে সংসদে ঢুকেছিল গ্যাস হামলার চক্রীরা। উদ্দেশ্য ছিল, ওই প্যামফ্লেট প্রধানমন্ত্রীর হাতেই তুলে দেওয়া। দিল্লি পুলিশের জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর ওই তথ্য উঠে এসেছে।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, সংসদের ভিতরে গ্রেপ্তার হওয়া সাগর শর্মা ও ডি মনোরঞ্জন এবং সংসদের বাইরে গ্রেপ্তার হওয়া নীলম দেবী ও অমল শিণ্ডেকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, তাঁরা একটি বিশেষ প্যামফ্লেট নিয়ে সংসদে ঢুকেছিলেন। ওই প্যামফ্লেটে লেখা ছিল, “নিরুদ্দেশ প্রধানমন্ত্রীর সম্পর্কে কোনও খোঁজ দিলে তাঁকে সুইস ব্যাঙ্ক থেকে নগদ অর্থ পুরস্কার হিসাবে দেওয়া হবে।”

[আরও পড়ুন: শ্রেয়স নাকি নীতীশ? আগামী মরশুমের অধিনায়ক কে? জানিয়ে দিল KKR]

সংসদে হ্যাস হানার চক্রীরা শুরু থেকেই দাবি করে আসছেন, তাঁরা জঙ্গি নন, বেকার। বিশেষ বার্তা দিতেই সংসদে গ্যাস হানার পথ বেছে নিয়েছেন। দিল্লি পুলিশ অবশ্য এর নেপথ্যে গভীর ষড়যন্ত্র দেখছে। পুলিশ সূত্রের দাবি, তাঁরা আগেই সংসদে হামলার ছক কষেছিলেন। সংসদের গত অধিবেশনে সভাকক্ষে ঢুকে হট্টগোল করার ছক ছিল। সেই পরিকল্পনাও চূড়ান্ত হয়েছিল। কিন্তু শেষপর্যন্ত পাস জোগাড় করতে না পারায় সেই পরিকল্পনা বাস্তবায়িত হয়নি।

[আরও পড়ুন: ‘খিদে না থাকলে খেলে লাভ নেই’! বিরাট-রোহিতকে বার্তা ডেভিলিয়ার্সের]

দিল্লি পুলিশ জানায়, মুম্বই থেকে তাঁরা হলুদ ধোঁয়াযুক্ত রং বোমাগুলি কিনেছিলেন। যে জুতোর মধ্যে সেগুলি লুকনো ছিল, তা কেনা হয়েছিল লখনউ থেকে। এই দুই জায়গাতেই অভিযুক্তদের নিয়ে গিয়ে তদন্ত করতে চায় পুলিশ। ইতিমধ্যেই চার অভিযুক্তকে ১৫ দিনের জন্য পুলিশ হেফাজত দেওয়া হয়েছে। এদিকে বৃহস্পতিবার গভীর রাতে আরেক অভিযুক্ত ললিত ঝাঁকেও বেশ কয়েক দফা জিজ্ঞাসাবাদ করে দিল্লি পুলিশ (Delhi Police)।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement