shono
Advertisement

দিল্লিতে শাহর সঙ্গে বৈঠক রাজ ঠাকরের! আজই যোগ বিজেপি জোটে?

সোমবার গভীর রাতে ছেলেকে নিয়ে দিল্লি উড়ে যান রাজ।
Posted: 02:38 PM Mar 19, 2024Updated: 02:38 PM Mar 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করলেন এমএনএস প্রধান রাজ ঠাকরে। তাঁর দল বিজেপির হাত ধরতে চলেছে, এই গুঞ্জন গত মাস দুয়েক ধরেই জোরালো হয়েছে। এই পরিস্থিতিতে শাহর সঙ্গে রাজের বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। সোমবার গভীর রাতে দিল্লি উড়ে গিয়েছিলেন রাজ। সঙ্গে ছিলেন তাঁর ছেলে অমিত ঠাকরেও। মঙ্গলবার দুপুরে তাঁরা অমিত শাহর সঙ্গে বৈঠকে বসেছেন বলে খবর। মনে করা হচ্ছে, রাজের দলের এনডিএ-তে যোগদান স্রেফ সময়ের অপেক্ষা। যে কোনও সময়ই ঘোষণা হতে পারে।

Advertisement

বরাবরই বিজেপির কট্টর বিরোধী রাজ ঠাকরে (Raj Thackeray)। সময়ে সময়ে তিনি অবশ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) প্রশংসা করেছেন। কিন্তু সেই সঙ্গেই জানিয়ে দিয়েছেন, প্রধানমন্ত্রীর কর্মকাণ্ড তাঁর পছন্দ হলেও দল হিসেবে বিজেপিকে তিনি কোনও ভাবেই সমর্থন করেন না। কিন্তু গত কয়েক মাসে হাওয়া বদলেছে। গত মাসে উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের বাসভবনে যান রাজের দলের নেতারা। তার পর থেকেই গুঞ্জন ছড়াতে শুরু করে বাল ঠাকরের পুত্র এবার এনডিএ-তেই যাচ্ছেন। এর মধ্যে গত সোমবার ফড়নবিশের মন্তব্যে জল্পনা আরও বাড়ে। তিনি বলেন, ”আমি সরকারি ভাবে এবিষয়ে কিছু বলতে পারব না। তবে কোনও সিদ্ধান্ত নেওয়া হলেই আপনাদের তা জানিয়ে দেওয়া হবে।”

[আরও পড়ুন: যতকাণ্ড যোগীরাজ্যে, সরকারি টাকা হাতাতে দিদির কপালেই সিঁদুর দিলেন ভাই!]

২০২৪ সালে লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) পাশাপাশি মহারাষ্ট্রের (Maharashtra) বিধানসভা নির্বাচনও। লোকসভায় ৪৮টি আসনের পাশাপাশি বিধানসভায় রয়েছে ২৮৮টি আসন। মহারাষ্ট্রের ক্ষমতায় এই মুহূর্তে ‘মহাজুটি’। যে জোটে রয়েছে শিব সেনার একনাথ শিণ্ডে শিবির, বিজেপি ও অজিত পওয়ারের এনসিপি। কিন্তু লোকসভা নির্বাচনের আগে জোট-জট এখনও অব্যাহত এনডিএ-তে। শিণ্ডে ও অজিত পওয়ারের সঙ্গে চূড়ান্ত সমঝোতা হয়নি পদ্ম শিবিরের। এই পরিস্থিতিতে রাজ যদি জোটে যোগ দেন, তাহলে যে জটিলতা আরও বাড়বে, সেব্যাপারে নিশ্চিত ওয়াকিবহাল মহল। ফলে সব মিলিয়ে চাঞ্চল্য মহারাষ্ট্রের রাজনৈতিক মহলে।

[আরও পড়ুন: আরও বিপাকে রামদেব, পতঞ্জলির বিভ্রান্তিকর বিজ্ঞাপন মামলায় সুপ্রিম তলব যোগগুরুকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement