shono
Advertisement

ক্যাবে বসে CAA বিরোধী কথাবার্তা, যাত্রীকে থানায় নিয়ে গেলেন চালক

'ও বামপন্থী, ওকে গ্রেপ্তার করুন', আবেদন চালকের। The post ক্যাবে বসে CAA বিরোধী কথাবার্তা, যাত্রীকে থানায় নিয়ে গেলেন চালক appeared first on Sangbad Pratidin.
Posted: 05:15 PM Feb 07, 2020Updated: 05:17 PM Feb 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ও বামপন্থী, ওকে এখনই গ্রেপ্তার করুন।’
ট্যাক্সি চালকের এমন আচরণে কার্যত হতভম্ব হয়ে যান সমাজকর্মী বাপ্পাদিত্য সরকার। তখন রাত প্রায় সাড়ে দশটা। এটিএম থেকে টাকা তোলার নাম করে ট্যাক্সি থেকে নেমে চালক যে সটান পুলিশ ডেকে আনবেন, তা বোধহয় ঘুণাক্ষরেও ভাবেননি বাপ্পাদিত্য। কিন্তু তাঁর দোষ কী? কেন পুলিশ তাঁকে গ্রেপ্তার করবে? তা তখনও বুঝে উঠতে পারেননি তিনি। শেষপর্যন্ত চালকের কথাতেই তাঁর ঘোর কাটে।

Advertisement

[আরও পড়ুন: নির্ভয়া কাণ্ড: নতুন করে মৃত্যু পরোয়ানা জারির আরজি খারিজ আদালতে]

বুধবার রাতে জুহু থেকে ট্যাক্সিতে উঠে এক বন্ধুর সঙ্গে ফোনে কথা বলছিলেন বাপ্পাদিত্য। আলোচনার প্রসঙ্গ ছিল শাহিনবাগ আন্দোলন ও লাল সেলাম। আর সেটাই যে কাল হবে, তা বোধহয় স্বপ্নে ভাবতেও পারেননি জয়পুরের ওই সমাজকর্মী তথা কবি। CAA আন্দোলনের স্বপক্ষে কথা বলা ও মুম্বইয়ে চলতে থাকা আন্দোলনকে সমর্থন করায় ট্যাক্সিচালক তার উপর চটে যান।সঙ্গে সঙ্গে সোজা পুলিশের দ্বারস্থ হন ওই অ্যাপ ক্যাব চালক। অভিযোগ করেন, “বাপ্পাদিত্য দেশে আগুন লাগানোর পরিকল্পনা করছেন। মু্ম্বইয়ে আরও একটা শাহিনবাগ তৈরির চেষ্টা করছে।” এমনকী গোটা রাস্তায় ওই সমাজকর্মী ফোনে কী কথা বলছেন, তাও রেকর্ড করে রাখেন ওই চালক। পুলিশের সামনেই বাপ্পাদিত্যকে হুমকিও দেয় বলে অভিযোগ। আরেক সমাজকর্মী কবিতা কৃষ্ণণনের করা টুইটে জানা গিয়েছে, ট্যাক্সি চালক বাপ্পাদিত্যকে বলে, “পুলিশের কাছে নিয়ে এসেছি এটা আপনার কপাল ভালো। চাইলে অন্য কোথাও নিয়ে যেতে পারতাম।” 

[আরও পড়ুন: মধ্যবিত্তদের সঞ্চয়ে ধাক্কা, ফের ফিক্সড ডিপোডিটে সুদের হার কমাল SBI]

পুলিশও অবশ্য কম যায় না। বাপ্পাদিত্যর কাছে একটি ‘ডাফলি’ ছিল। তিনি কেন ওই ‘ডাফলি’ নিয়ে ঘুরে বেড়াচ্ছেন, তা বারবার জিজ্ঞেস করতে থাকেন দুই পুলিশ কর্মী। এমনকী তাকে থানাও নিয়ে যায়। শেষপর্যন্ত পরিচিত একজন এসে রাত একটা নাগাদ তাকে নিয়ে যায়। শেষে মু্ম্বই পুলিশ তাকে পরামর্শও দেয়, দিনকাল ভাল নয়, ডাফলি নিয়ে ঘুরবেন না। এমনকী লাল সেলাম দিতেও বারণ করেন। এমন ঘটনায় কার্যত হতভম্ব সমাজকর্মীরা। তাঁদের অভিযোগ, দেশের মধ্যে জরুরী অবস্থা চলছে। কে কী বলছে, তার উপর নজর রাখা হচ্ছে। ঘটনা প্রসঙ্গে অ্যাপ ক্যাবের টুইটার হ্যান্ডেলে অভিযোগ জানান। পরে তাঁদের তরফে টুইট করে বলা হয়, “আমরা ঘটনাটি খতিয়ে দেখছি। আপনি কোথা থেকে উঠেছিলেন, কোথায় যাচ্ছিলেন তার তথ্য শেয়ার করুন।”

 

The post ক্যাবে বসে CAA বিরোধী কথাবার্তা, যাত্রীকে থানায় নিয়ে গেলেন চালক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement